যে কারণে জ্বলন্ত কয়লার উপরে হেঁটেছিলেন তাসকিন

|

বেশ কিছুদিন আগে জ্বলন্ত কয়লার উপরে হেঁটে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট দলে পেস বোলার তাসকিন আহমেদ। সেসময় কেউ কেউ ধরেই নিয়েছিলেন মজা করে বা ভাইরাল হবার জন্যই এমন কান্ড করেছিলেন তিনি। কিন্তু সাধারন মানুষের এই ধারনা একেবারেই ভুল। জ্বলন্ত কয়লার উপর দিয়ে হাঁটার বিষয়টি ছিলো অনুশীলনের একটি অংশ।

যমুনা নিউজের কাছে কয়লার উপর দিয়ে হাঁটার ব্যখ্যা দিতে গিয়ে তাসকিন বলেন, ওই ট্রেনিংটা করা হয় মনবল শক্ত রাখার জন্য। দেখেন অনেক সময় আমরা ফিজিক্যালি ও টেকনিক্যালি সাউন্ড থাকার পরও ম্যাচের ভাইটাল মোমেন্টে গিয়ে অনেক বেশি নার্ভাস হয়ে যাই, তখন চেষ্টা ও ইচ্ছা থাকলেও ভালো কিছু করা সম্ভব হয়না। আসলে মনটাকে স্থির করার জন্যই এমন ট্রেনিং করানো হয়। কারণ ফিটনেস ও স্কিলের জন্য যেমন ট্রেনিং আছে ঠিক তেমনি মাইন্ড ও বডিকে সমন্বয় করার জন্যও এই ধরনের ট্রেনিং করানো হয়।

তাসকিন আরও জানান, নিউজিল্যান্ড সিরিজে কন্ডিশনের কারণে খুব বেশি ভালো করা না গেলেও আমাদের চেস্টা থাকবে নিজেদের মেলে ধরার। ব্যক্তিগত ভাবে আমি নিজের সেরা পারফরমেন্সটা করেই নতুন করে নিজেকে চেনাতে চাই। সব কিছু ঠিক থাকলে আসছে ২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে ঢাকা ছাড়বে বাংলাদেশ।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply