আইসিসির টেস্টে র‌্যাঙ্কিংয়ে পিছিয়েছেন মুশফিক ও মুমিনুল, এগিয়েছেন তামিম,লিটন ও তাইজুল

|

আইসিরির টেস্ট র‍্যাঙ্কিঙয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের তিন ক্রিকেটারের। চট্টগ্রাম টেস্টে নিজের নামের বিচার না করতে পারলেও, ঢাকা টেস্টে দুই ইনিংসে ব্যাট হাতে তামিম খেলেছিলেন ৪৪ ও ৫০ রানের ইনিংস। আর এই ইনিংসের কারণেই আইসিসি র‍্যাঙ্কিঙয়ে ৫ ধাপ এগিয়েছেন তামিম ইকবাল। টেস্ট র‍্যাঙ্কিঙয়ে তামিমের স্থান এখন ৩২ নম্বরে।

উইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে লিটন দাস প্রথম ইনিংসে খেলেছিলেন ৭১ রানের ইনিংস। তবে দ্বিতীয় ইনিংসে খুব বেশি ভালো করতে পারেনি টাইগারদের এই ব্যাটার। করেছিলেন মাত্র ২২ রান। তারপরও টেস্ট র‍্যাঙ্কিঙয়ে ১১ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৫০৭ রেটিং পয়েন্ট নিয়ে তার অবস্থান ৫৪ নম্বরে।

তবে অবনতি হয়েছে মুশফিকুর রহিমের। এক ধাপ পিছিয়ে তিনি রয়েছেন ২৩ তম স্থানে। অবনতি হয়েছে মুমিনুলেরও। তিন ধাপ পিছিয়ে তার স্থান এখন ৩৬ নম্বরে। উইন্ডিজের বিপক্ষে দুই টেস্টে তাইজুল নিয়েছেন মোট ১২ উইকেট। তার কল্যাণেই বোলারদের র‍্যাঙ্কিঙয়ে ৫ ধাপ এগিয়ে তিনি উঠে এসেছেন ২২ নম্বরে।

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের মধ্যে উন্নতি হয়েছে এনক্রুমা বনার, কাইল মেয়ার্স ও জশুয়া ডি সিলভার। বাংলাদেশকে গুঁড়িয়ে দেওয়া দলটির স্পিনার রাকিম কর্নওয়াল বোলারদের র‍্যাঙ্কিঙয়ে এগিয়েছেন ১৬ ধাপ। জোমেল ওয়ারিক্যান ৩ ধাপ উপরে উঠেছেন।

টেস্টে ব্যাটসম্যানদের মধ্যে সবার উপরে রয়েছেন কেন উইলিয়ামসন ও স্টিভেন স্মিথ। আগের মতোই পাঁচে বিরাট কোহলি। আর তিন নম্বরে রয়েছেন জো রুট। অলরাউন্ডাদের র‍্যাঙ্কিঙয়ে শীর্ষ স্থানে উঠে এসেছেন জেসন হোল্ডার। দুইয়ে রবীন্দ্র জাদেজা। চার নম্বরে সাকিব আল হাসান। সেঞ্চুরি সহ ম্যাচে ৮ উইকেট নেওয়া অশ্বিন ঢুকেছেন সেরা পাঁচে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply