বাগেরহাট মেয়র পদে আ’লীগের প্রার্থী খান হাবিবুর রহমান বিজয়ী

|

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী খান হাবিবুর রহমান বিজয়ী হয়েছেন। বর্তমান মেয়র খান হাবিবুর রহমান পেয়েছেন ১৮ হাজার ৮৯৪ ভোট।

রোববার দুপুর ২টায় বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন বিএনপির প্রার্থী মো. সাঈদ নিয়াজ হোসেন শৈবাল। ভোট নানা অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জন করেন তিনি। শৈবাল পেয়েছেন মাত্র ৩৩৯ ভোট।

বাগেরহাট পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজি বেনজীর আহমেদ ভোট গণনা শেষে ভোটের এই ফলাফল জানিয়েছেন।

বাগেরহাট পৌরসভা নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন, ১নং ওয়ার্ডে সরদার শামিম হাসান, ২নং ওয়ার্ডে মো. মনিরুজ্জামান মনি, ৩নং ওয়ার্ডে খান আবু বকর, ৪নং ওয়ার্ডে কাজী তৌহিদুর রহমান জনি, ৮নং ওয়ার্ডে রেজাউর রহমান মন্টু ও ৯নং ওয়ার্ডে তালুকদার ফারুক হোসেন নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে ৫, ৬ ও ৭ নং ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে আবুল হাশেম শিপন, তালুকদার আব্দুল বাকি এবং শাহ নেওয়াজ মোল্লা দোলন বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত হয়েছেন। সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন ১, ২ ও ৩ নং ওয়ার্ডে আসমা আক্তার, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে তানিয়া খাতুন এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে শরিফা আক্তার নির্বাচিত হয়েছেন।

বাগেরহাট পৌরসভা নির্বাচনে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলরের সব পদে আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

বাগেরহাট পৌরসভার এই নির্বাচনে ইভিএম (ইলেক্ট্রিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোটগ্রহণ করা হয়। নির্বাচনে মেয়র পদে ২ জন, ৯টি ওয়ার্ডের মধ্যে ৬টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ১৫টি কেন্দ্রে ৩৮ হাজার ২ শত জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ১৯ হাজার ২৩৫ জন। ভোট প্রদানের হার শতকরা ৫০ দশমিক ৩৫ ভাগ।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply