জনগণ ও পুলিশের প্রতিপক্ষ হিসেবে দাঁড়িয়েছে বিএনপি: কাদের

|

ফাইল ছবি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জনগণ ও পুলিশের প্রতিপক্ষ হিসেবে নিজেদের দাঁড় করিয়েছে বিএনপি। তারা গায়ে পড়ে সংঘাতে জড়ানোর অপচেষ্টা করছে।

রোববার সকালে সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি সম্মেলনে যুক্ত হন। বলেন, বিএনপির অপরাজনীতির ষোলোআনাই জনগণ এখন বুঝে ফেলছে।

আওয়ামী লীগ কখনো ষড়যন্ত্র করে না বরং বারবার ষড়যন্ত্রের শিকার হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, গণতান্ত্রিক ব্যবস্থায় ভোটের মাধ্যমেই সরকার পরিবর্তন হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন সময় হলেই সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

জনগণ যে রায় দেবে তা মেনে নেওয়ার সৎ সাহস শেখ হাসিনার আছে বলেও জানান তিনি। কাদের বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে তখন একটি অশুভ মহল ষড়যন্ত্রে মেতে উঠেছে। আন্দোলন ও নির্বাচনে ধারাবাহিক ব্যর্থতার পর তারা এখন দেশে বিদেশে ষড়যন্ত্রের ঝুলি খুলে বসেছে বলেও জানান তিনি।

দেশে এখন এমন কোন আন্দোলনের ইস্যু নেই, শেখ হাসিনার জনমুখী রাজনীতি বিএনপিকে আন্দোলনের ইস্যু সংকটে ফেলেছে বলে মনে করেন ওবায়দুল কাদের। সরকার নাকি আল জাজিরার প্রতিবেদনে বিএনপির সংশ্লিষ্টতা খুঁজে পেয়েছে, বিএনপি নেতাদের এমন অভিযোগ সত্যি নয়, উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন প্রকৃতপক্ষে আওয়ামী লীগ বলেছে আল জাজিরার আজগুবি প্রচারের পেছনে। কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে?

তাড়াশ উপজেলা প্রান্তে এসময় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানাসহ স্থানীয় নেতৃবৃন্দ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply