ক্রিকেটার রাজ্জাকের বিদায়

|

মাঠে বল হাতে জতীয় ক্রিকেট দলকে সার্ভিস দিয়েছেন অনেক বছর। এখন দায়িত্ব পেয়েছেন জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হিসেবে। তাই আনুষ্ঠানিকভাবে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিতে এক প্রকার বাধ্যই হলেন জাতীয় ক্রিকেট দলের কিংবদন্তি স্পিনার আব্দুর রাজ্জাক রাজ।

এখন থেকে তাকে দেখা যাবে নতুন ভূমিকায়। নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করে সাজাবেন জাতীয় দল। শনিবার, মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন রাজ্জাক। এ সময় তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন। অনুভূতি প্রকাশের ভাষাও হারিয়ে ফেলছিলেন রাজ।

আনুষ্ঠানিক ঘোষণা দেয়ার পর তিনি বলেন, গতকাল পর্যন্ত আমি বলতে পেরেছি আমি ক্রিকেট খেলোয়াড়, এখন থেকে বলতে হবে অন্যকিছু, যা আমার পেশা। হয়ত জিনিসটা সহজে বলতে পারছি তবে আমার জন্য এত সহজ না। ঘোরের মধ্যে আছি এখনো।

তিনি আরও বলেন, ১৯৯৪ সাল থেকে ক্রিকেটের মধ্যে, তখন বিকেএসপিতে ভর্তি হয়েছি। সেই জিনিসটাকে বিদায় বলা তবে খুবই স্বাভাবিক ব্যাপার। একটা সময় আসলে প্রত্যেক মানুষকেই এক কাজ থেকে অন্য ভূমিকায় যেতে হয়। তারপরও আবেগ বলে যেহেতু একটা কথা আছে আমার মাঝে সেটা খুব কঠিনভাবে কাজ করছে। খুব ভালোভাবে কিছু বলা, গুছিয়ে বলা আমার জন্য একটু কঠিন।’

৩৮ বছর বয়সী আব্দুর রাজ্জাক সর্বশেষ মাঠে নেমে ক্রিকেট খেলেছিলেন করোনার আগে মাঠে গড়ানো প্রিমিয়ার লিগের একমাত্র রাউন্ডে। জাতীয় দলের হয়ে খেলেছেন ১৩টি টেস্ট, ১৫৩টি ওয়ানডে ও টি টোয়েন্টি ৩৪টি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply