কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে বার্সাকে ২-০ গোলে হারিয়েছে সেভিয়া

|

কোপা দেল রে’র সেমিফাইনালের প্রথম লেগে বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়েছে সেভিয়া। এফএ কাপের শেষ আট নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি, লেস্টার সিটি ও এভারটন। সোয়ানসি সিটির বিপক্ষে ৩-১ গোলের জয়ে দারুন কীর্তি গড়েছে ম্যানসিটি। আর ৯ গোলের নাটকীয় ম্যাচে এভারটনের কাছে হেরেছে টটেনহ্যাম।

সব ধরণের প্রতিযোগিতায় টানা ছয় জয়ের আত্মবিশ্বাস সঙ্গী বার্সেলোনার। সেভিয়ার ঘরের মাঠে শুরুটাও দারুণ করে কাতালান ক্লাবটি। ছোট বক্সে লিওনেল মেসির নেয়া শট প্রতিহত করে অবশ্য ভিন্ন কিছুর ইঙ্গিত দেন সেভিয়া গোলরক্ষক ইয়াসিন বোনো। পাল্টা আক্রমণে দারুণ ফিনিশিংয়ে স্বাগতিকদের লিড এনে দেন জুলস কন্ডে।

বিরতির ঠিক আগে গোলরক্ষক টের স্টেগেনে স্বস্তি বার্সা শিবিরে। প্রতিহত করেন এসকুদেরোর জোরালো শট। ৮৫ মিনিটে আবারো পাল্টা আক্রমণ সেভিয়ার। জোরালো শটে এবার জাল খুঁজে নেন বার্সা থেকে সেভিয়ায় ফেরা ইভান রাকিটিচ। যদিও গোল উদযাপন করেননি এই ক্রোয়াট মিডফিল্ডার। ম্যাচের ইনজুরি সময়ে সেট পিস ফিরিয়ে মেসিকে আবারও হতাশ করেন বোনো। ২-০ গোলের জয়ে শেষ চারের পথে অনেকটাই এগিয়ে গেলো সেভিয়া। ৩ মার্চ ন্যু ক্যাম্পে ফিরতি লেগে মুখোমুখি হবে দু’দল।

এফএ কাপে দারুন কীর্তি গড়েছে ম্যানচেস্টার সিটি। পঞ্চম রাউন্ডে সোয়ানসি সিটিকে ৩-১ গোলে হারিয়ে নিশ্চিত করেছে কোয়ার্টার ফাইনাল। আর তাতে দেশটির শীর্ষ লিগে টানা সবচেয়ে বেশি ম্যাচ জয়ের নতুন রেকর্ড গড়েছে সিটিজেনরা। দলের জয়ে একটি করে গোল করেছেন কাইল ওয়াকার, রাহিম স্টার্লিং ও গ্যাব্রিয়েল জেসুস। সোয়ানসির হয়ে একটি গোল শোধ দিয়েছেন হুইটেকার।

সব ধরণের প্রতিযোগিতায় এটি টানা ১৫তম জয় সিটির। এরআগে ১৪টি করে জয় ছিলো প্রেস্টন ও আর্সেনালের।

গোলবন্যার অপর ম্যাচে টটেনহ্যামকে ৫-৪ গোলে হারিয়ে শেষ আটে পা রেখেছে এভারটন। জোড়া গোল করেছেন এভারটনের রিচার্লিসন ও টটেনহ্যামের ডেভিনসন সানচেজ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply