এসব কথায় কান দিলে চলে না: প্রধানমন্ত্রী

|

করোনাভাইরাসের টিকা আনা নিয়ে যারা সমালোচনা করেছে, তাদের কথায় গুরুত্ব দেওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, মানুষের জীবনকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েই সরকার টিকা আনার পদক্ষেপ নিয়েছে।

বুধবার প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮-তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় অংশ নিয়ে একথা বলেন।

সরকারপ্রধান বলেন, আমরা ইতোমধ্যে করোনার টিকা দেওয়া শুরু করেছি। অনেক কথা শুনতে হয়। এসব কথায় কান দিলে চলে না। অনেকেই তো বলেছে, বাংলাদেশে ভ্যাকসিন আসবে না। অনেক উন্নত দেশও কিন্তু আনতে পারেনি। আমি কিন্তু কোনোদিকে তাকাইনি। আমার কাছে সব থেকে বড় মানুষের জীবন।

তিনি বলেন, আমি সঙ্গে সঙ্গে অ্যাডভান্স করে দিয়েছিলাম যে যখনই ভ্যাকসিন তৈরি হবে এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা যখনই অনুমোদন দেবে, সবার আগে যেন বাংলাদেশ পায় এবং সেটাই আজকে প্রমাণিত।

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কিনা ৩ কোটি ডোজ টিকার মধ্যে ৫০ লাখ ডোজ ইতোমধ্যে দেশে এসেছে। এছাড়া ভারত সরকার উপহার হিসেবে আরও ২০ লাখ ডোজ টিকা পাঠিয়েছে। সবমিলে ৭০ লাখ ডোজ টিকা এসেছে বাংলাদেশে, ইতোমধ্যেই প্রয়োগ শুরু হয়ে গেছে।

প্রধানমন্ত্রী ভ্যাকসিন উপহার দেওয়ায় ভারত সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, এখন আরও অনেকেই দিতে চাচ্ছেন। কিন্তু আমাদের যেটা প্রয়োজন, আমরা কিন্তু নিয়ে এসেছি। টিকা নিয়ে অনেকের মধ্যে শুরুতে কিছুটা দ্বিধা থাকলেও এখন তা কেটে গেছে বলেও উল্লেখ করেন তিনি।

যুবলীগের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, এখানে যুবলীগের একটা দায়িত্ব আছে। বিশেষ করে আমরা বলেছি যে ৪০ বছরের উপরে যারা, আর বিশেষ করে শিক্ষক থেকে শুরু করে অন্যান্য যারা সব সময় মানুষের পাশে কাজ করতে হয়, তাদেরকে আগে দিতে হবে। মানুষের মাঝে এই ভয়টা দূর করতে হবে। সবাই যেন ভ্যাকসিনটা নেয়, সেই ব্যবস্থা করে মানুষের পাশে দাঁড়াতে হবে।

এ সময়, টিকা নেওয়ার পরেও সবাইকে মাস্ক ব্যবহারের পরামর্শ দেন প্রধানমন্ত্রী। আরও বলেন, সবাইকে স্বাস্থ্য সুরক্ষার নিয়মগুলো মেনে চলতে হবে। মাস্ক ব্যবহার করতে হবে, হাত পরিষ্কার করতে হবে এবং সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে।

অনুষ্ঠানে যুবলীগের নতুন নেতৃত্বকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার নেতৃত্বে সব সময় সকল আন্দোলনে তরুণরা অগ্রণী ভূমিকা পালন করেছে। কাজেই তাদের হাত ধরেই বাংলাদেশ এগিয়ে যাবে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা ইনশাল্লাহ আমরা গড়ে তুলব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply