কুমিল্লায় সেনা সদস্য হত্যার দায়ে ৪ জনের ফাঁসির আদেশ

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লায় ট্রেনে ডাকাতির সময় সেনা সদস্য হত্যার দায়ে ৪ জনকে ফাঁসির আদেশ ও ১ জনকে ১০ বছরে কারাদণ্ড দেয়া হয়েছে। সোমবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রাজজ আদালতের বিচারক রোজিনা খান এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগরের সিরাজুল ইসলাম বাবু, উজ্জল মিয়া প্রকাশ ইয়াসিন, চট্টগ্রামের জনি প্রকাশ নয়ন ও হবিগঞ্জের প্রদীপ। আর ১০ বছরের দণ্ডপ্রাপ্ত ব্রাহ্মণবাড়িয়ার জেলা আলী আক্কাস পলাতক রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২০ অক্টোবর বগুড়া সেনা নিবাসের সৈনিক চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার মদনেরগাও গ্রামের হাফেজ মওলানা মফিজুল ইসলামের ছেলে আব্দুর রহমান চট্টগ্রাম থেকে কর্মস্থলে রাতের ট্রেনে যাওয়ার পথে কুমিল্লার নাঙ্গলকোটে আসামিরা ট্রেনে ডাকাতিকালে ওই সেনা সদস্যকে হত্যা করে ট্রেন থেকে ফেলে দেয়। পরদিন লাকসাম থানা পুলিশ তার মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের বাবা হাফেজ মাওলানা মফিজুল ইসলাম বাদি হয়ে লাকসাম রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করেন।

বাদি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. মাসুদ ইকবাল মজুমদার। তিনি জানান, বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানির পর সাক্ষ্যপ্রমাণ শেষে আজ এই রায় ঘোষণা করেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply