মুমিনুল হক বিশ্বাসই করতে পারেননি এভাবে ম্যাচ হেরে যাবেন

|

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টের শুরু থেকেই দাপট দেখিয়েছে বাংলাদেশের ব্যাটসম্যান ও বোলাররা। ব্যাট হাতে সেঞ্চুরি এসেছে ক্যাপ্টেন মুমিনলের। মিরাজ করেছিলেন রেকর্ড গড়া সেঞ্চুরি। বল হাতে এক পেসার দাপট দেখাতে না পারলেও প্রথম ইনিংসে নাইম,তাইজুল ও মিরাজ ঠিকই ভেলকি দেখিয়েছেন। দ্বিতীয় ইনিংসে ৩৯৫ রানের টার্গেট দিয়েও ম্যাচ হারতে হয়েছে বাংলাদেশের।

কিন্তু কেন? উন্ডিজের মত দ্বিতীয় সারির দলের বিপক্ষে এমন লজ্জার হার? এমন প্রশ্নের জবাবে টাইগারদের ক্যাপ্টেন বলেছেন অবিশ্বাস্য মনে হচ্ছে আমার কাছে। ক্রিকেটে এমন ঘটনা ঘটে কিন্তু এমন কিছু ঘটবে সেটা আমি কখনোই ভাবিনি। যেটা হয়েছে বোলাররা ঠিক জায়গায় বল করতে পারেনি। তার চাইতেও বড় কথা ওরা অসাধারণ ব্যাটিং করেছে। বললেন, চারদিন ডমিনেট করেও আমরা ম্যাচের শেষের দিকে এসে হেরেছি সেটা আমরাও বিশ্বাস করতে পারি না, ঠিক তেমনি বিশ্বাস করতে পারেনি তারাও।

ঠিক কার দোষে টাইগারদের এমন হার, উত্তরে মুমিনুল বললেন যখন একটি দল হেরে যায় বা জিতে যায় তখন কিন্তু একজন বা দুই জনের কারণে নয়। আসলে দল হিসেবেই আমরা ভালো করতে পারি নাই তাই হেরে গেছি।

টাইগারদের ক্যাপ্টেন বলেন সাকিব ভাই থাকলে বোলিংটা আরও একটু গুছানো হতো তবে সাকিব ভাই ছাড়াও স্পিনাররা খারাপ করেনি। আমরা পঞ্চম দিনে আসলে ভালো জায়গায় বোলাররা বল করতে পারেনি। সেই কারণেই এমন হারের মুখে পড়তে হয়েছে আমাদের।

আমারা আসলে কয়েকটা সুযোগ মিস করেছি ওদের আউট করার। সুযোগ গুলো নিতে পারলে হয়তো খেলার রেজাল্ট অন্য রকম হতে পারতো। তবে টাইগারদের ক্যাপ্টেন মুমিনুল হক সব কৃতিত্বই দিলেন উইন্ডিজের ব্যাটারদের। দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়ানোর চেস্টা থাকবে টাইগারদের। ব্যাট ও বল হাতে আরও ভালো পার্ফরমেন্স করবে বাংলাদেশের ক্রিকেটাররা সেটাই প্রত্যাশা মুমিনুলের।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply