৯৯৯ নম্বরে ফোন করে উদ্ধার হলো ৪ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ ৬ জন

|

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটিতে বেড়াতে আসা ৬ পর্যটক ঘুরতে ঘুরতে পথ হারিয়ে ফেলে পুলিশের ৯৯৯ নম্বরে কল দেয়। কল পেলে পেয়ে পুলিশ গিয়ে তাদের খুঁজে বের করে উদ্ধার করেছে।

শুক্রবার রাঙামাটিতে বেড়াতে যায় ৬জন পর্যটক। এদের মধ্যে ৪ জন বিশ্ববিদ্যালয়ের ছাত্র ২ জন ব্যবসায়ী। রাঙামাটি জেলা ভ্রমণ এবং ক্যাম্পিং এর জন্য প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর ফুরামোন পাহাড়কে বেছে নেয় শিক্ষার্থীরা।

ফুরামোন পাহাড়ে ক্যাম্পিংয়ের এই দুঃসাহসিক অভিযানের যাত্রা শুরু করে বিকেলের দিকে। যাত্রা পথে পাহাড়ের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ এবং নিজেদের মধ্যে গল্প গুজব করতে করতে কখন যে সন্ধ্যা হয়ে গেছে সেটা কেউ টের পায়নি।

চারদিকে মানুষজন না দেখে ভয়ে এই পরিস্থিতি থেকে বের হওয়ার জন্য ব্যাকুল হয়ে পড়ে শিক্ষার্থীরা। কোন উপায়ন্তর না দেখে বাংলাদেশ পুলিশের জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ কল দেয় শিক্ষার্থীরা। রাঙামাটি জেলা পুলিশ ও সেনাবাহিনীর যৌথ প্রচেষ্টায় শিক্ষার্থীদের উদ্ধার করে সেনা ক্যাম্পে রাত্রি যাপনের ব্যবস্থা করা হয়। আজ শনিবার তাদের রাঙামাটি শহরে নেয়া হয়।

উদ্ধারকৃতরা হলেন, কুমিল্লার আব্দুল্লাহ হক (২৭) মো. নাজমুল হাসান (২৪), রাজশাহীর নাইমুর রহমান (২৪), ঢাকার সাজ্জাদ ওয়াসিফ খান (২৩) ইজাজ ইবনে ইমন (২১), ও লক্ষ্মীপুরের রেদোয়ান আহমেদ (২৪)। এদের মধ্যে চারজন ঢাকার আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং বাকি দুইজন সম্প্রতি পড়াশোনা শেষ করে ব্যবসা করছেন।

রাঙামাটি সদরের অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন পাল জানান, ৯৯৯ নম্বরে ফোন করে উদ্ধার হওয়া পর্যটকরা তাদের অভিযানের বর্ণনা দেন এবং তাদের উদ্ধার করায় পুলিশ ও সেনাবাহিনীকে ধন্যবাদ জানান।









Leave a reply