ওস্তাদ আলাউদ্দিন খাঁর মসজিদের জায়গা রক্ষার দাবিতে মানববন্ধন

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুরে বিশ্ব বরেণ্য সঙ্গীতজ্ঞ ওস্তাদ আলাউদ্দিন খাঁর বাড়ির মসজিদের ওয়াকফাকৃত জায়গা অবৈধভাবে জবর দখলের প্রতিবাদে জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে উদীচীর সভাপতি জহিরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফেরদৌসুর রহমানের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ওস্তাদ আলাউদ্দিন খাঁর নাতি ও মসজিদ কমিটির সভাপতি মোহাম্মদ হোসেন খাঁ, ওস্তাদ আলাউদ্দিন খাঁ স্মৃতি পরিষদের সভাপতি রানা শামীম রতন, বীর মুক্তিযোদ্ধা আসরারুন্নবী মোবারক, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক সাংবাদিক আবদুন নূর, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক সাথী চৌধুরী, জেলা উদীচীর সহ-সভাপতি ফারুক আহমেদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা অবৈধ দখলদারদের কবল থেকে অবিলম্বে মসজিদের ওয়াকফাকৃত জায়গা উদ্ধারসহ আদালত অবমানকারী ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান। নতুবা জেলার সকল সামাজিক সাংস্কৃতিক সংগঠনকে নিয়ে ঐক্যবদ্ধ কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেয়া হয়।

প্রসঙ্গত, সম্প্রতি জেলার নবীনগর উপজেলার শিবপুরে ওস্তাদ আলাউদ্দিন খাঁর বাড়ির মসজিদের ওয়াকফাকৃত জায়গা আদালতের আদেশ অমান্য করে জবর দখল করে স্থাপনা নির্মাণ করেছে স্থানীয় একটি চক্র।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply