জয়ের জন্য ৩৯৫ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ

|

উইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে জয়ের জন্য ৩৯৫ রানের জয়ের টার্গেট দিয়েছে বাংলাদেশ। টপ অর্ডার ব্যাটসম্যানরা ভালো না করতে পারলেও মুমিনুল হকের ১১৫ ও লিটন দাসের ৫৯ রানের উপর ভর করে জয়ের জন্য বড় টার্গেট দিতে পেরেছে টাইগারারা।

চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে দিনের শুরুতেই মুশফিককে হারিয়ে বিপাকে পরে বাংলাদেশ। এর পরে লিটনকে সাথে নিয়ে টাইগারদের রানের চাকা সচল করে মুমিনুল হক। ক্যারিবিয়ান স্পিনারদের সামলাতে যখন টপ অর্ডার ব্যাটসম্যানরা হিমশিম খেয়েছে তখন ক্যাপ্টেনই নিজের ঘাড়ে দায়িত্ব তুলে নিয়ে খেলেছেন অসাধারণ একটি ইনিংস। দেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ১০টি সেঞ্চুরির মালিক হন কক্সবাজারের এই সুপার্স্টার।

১০০ রানের ইনিংসটি খেলতে মুমিনুল খেলেছেন ১৭৩ বল। আর হাঁকিয়েছেন ৯টি বাউন্ডারি। গ্যাবরিয়ালের বলে তিনি আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন ১১৫ রানে। এই ইনিংস খেলতে তাকে ক্রিজে মোকাবেলা করতে হয়েছিলো ১৮২ বল। আর বাউন্ডারি হাঁকিয়েছিলেন ১০টি।

ক্যাপ্টেনের বিদায়ের পর বিদায় নেন লিটন কুমার দাস। ওয়ারিক্যানের বলে লিটন বিদায় নেন ৫৯ রানে। এর পরে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মেহেদি মিরাজের সাথে জুটি গড়ার চেষ্টা করেন তাইজুল ইসলাম। তবে মিরাজ ও তাইজুল ওয়ারিক্যানের শিকারে পরিনত হলে ইনিংস ঘোষনার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ৮ উইকেটে দলীয় ২২৩ রানে ইনিংস ঘোষণা করে টাইগাররা। নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ছিলো ৪৩০ রান। উইন্ডিজ করেছিলো ২৫৯ রান।

২২৩ রানে ইনিংস ঘোষণার ফলে উইন্ডিজের সামনে জয়ের জন্য টার্গেট দাঁড়িয়েছে ৩৯৫ রান। এখন সফরকারীদের এই টেস্টে জিততে হলে প্রয়োজন ৩৯৫ রান। আর টাইগারদের দরকার ১০ উইকেট।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply