চবির সাবেক রেজিস্ট্রার অধ্যাপক ড. কামরুল হুদা আর নেই

|

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক রেজিস্ট্রার অধ্যাপক ড. কামরুল হুদা আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) রাতে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসাপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন চবি’র উদ্ভিদ বিজ্ঞান বিভাগের এই অধ্যাপক।

গত ২৭ জানুয়ারি সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন অধ্যাপক ড. কামরুল হুদা। এরপর তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসকের পরামর্শে তাকে ঢাকায় নিয়ে আসেন স্বজনরা।

অধ্যাপক ড. কামরুল হুদা ২০১৫ সালের ২৭ জুন চবির রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পান। পরদিন ২৮ জুন ওই পদে যোগদান করেন তিনি। প্রায় ২ বছর ৯ মাস দায়িত্ব পালন শেষে ২০১৮ সালের ২২ মার্চ তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন। ১ এপ্রিল তার পদত্যাগ পত্র গৃহীত হয়। এরপর থেকে উদ্ভিদ বিজ্ঞান বিভাগে অধ্যাপনা করছিলেন তিনি।

তিনি অর্কিড নিয়ে গবেষণার জন্য আন্তর্জাতিকভাবে খ্যাতি অর্জন করেছিলেন। জনপ্রিয় এই শিক্ষকের মৃত্যুতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করেছেন অনেকেই।

অধ্যাপক ড. কামরুল হুদার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আক্তার। তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন। তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply