গ্রহনযোগ্য নির্বাচনের দাবিতে ৬টি মহানগরে বিএনপির সমাবেশের ঘোষণা

|

গ্রহনযোগ্য ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে চট্টগ্রাম, বরিশাল, খুলনা, রাজশাহী এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিনে এই ৬টি মহানগরে সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি।

আজ শুক্রবার সকালে প্রেসক্লাবে বিগত নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থীদের আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়। সেখানে জানানো হয়, আগামী ১৩ ফেব্রুয়ারি চট্টগ্রামে, ১৮ ফেব্রুয়ারী বরিশাল, ২৭ ফেব্রুযারী খুলনা, ১ মার্চ রাজশাহী, ৩ মার্চ ঢাকা উত্তর ও ৪ মার্চ ঢাকা দক্ষিণে সমাবেশ অনুষ্ঠিত হবে।

ব্রিফিংয়ে ঢাকা দক্ষিণের গত নির্বাচনের বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেন, এই সরকারের অধীনে কোনও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। অভিযোগ করেন, এখন রাজনীতিবিদরা দেশ চালাচ্ছে না, দেশ চালাচ্ছে মাফিয়া, সন্ত্রাসীরা।

ঢাকা দক্ষিণের মেয়র তাবিথ আউয়াল বলেন, জনগনকে জোর করে নির্বাচন বিমুখ করা হচ্ছে। তাই গনতন্ত্র ফিরিয়ে এনে ভোটের অধিকার রক্ষার বিএনপির আন্দোলন অব্যহত থাকবে বলে জানান তিনি।

চট্টগ্রামের মেয়র প্রার্থী শাহাদাত হোসেন চৌধুরী, রাজশাহীর মোসাদ্দেক হোসেন বুলবুল এবং বরিশালের মুজিবুর রহমান সারওয়ার অভিযোগ করেন, সরকার জনগণের ভোট কেড়ে নিয়ে সরকার সুকৌশলে ক্ষমতায় থাকতে চায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply