‘ইসিকে বিতর্কিত করতেই সিইসিসহ কমিশনারদের বিরুদ্ধে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের দাবি’

|

নির্বাচন কমিশনকে বিতর্কিত করার জন্যই সিইসিসহ কমিশনারদের বিরুদ্ধে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের দাবি করা হচ্ছে। এমন মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার কবিতা খানম।

আজ বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশনে সাম্প্রতিক নির্বাচন নিয়ে আয়োজিত ব্রিফিংয়ে এই মন্তব্য করেন তিনি। আইনের মধ্য দিয়ে বিষয়টির সুরাহা করা হবে বলেও জানান তিনি। বলেন, যেকোন প্রতিষ্ঠানের বিরুদ্ধে অডিট আপত্তি আসতে পারে। তবে অডিট আপত্তি মানেই দুর্নীতি নয় বলে জানান তিনি। এসময় সাম্প্রতিক স্থানীয় নির্বাচনে ব্যালট ও ইভিএম দুইতেই ভোটারের উপস্থিতি ক্রমান্বয়ে বেড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার কবিতা খানম।

তিনি জানান, স্থানীয় নির্বাচনে সহিংসতা হলেও আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে। স্থানীয় নির্বাচনে সহিংসতা নিয়ন্ত্রণে আছে; তা সীমা ছাড়িয়ে যায়নি বলেও জানান তিনি। বেশিরভাগ সহিংসতায় কাউন্সিলর প্রার্থীরা জড়িত ছিলেন বলেও জানান ইসি কমিশনার। তবে নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ইসি তৎপর ছিল এবং তা রক্ষায় ইসি ব্যর্থ হয়নি বলেও জানান তিনি। সেইসাথে, আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে প্রার্থীদের আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকার আহবান জানান কমিশনার কবিতা খানম।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply