দ্বিতীয় দিনে দ্রুতই টাইগারদের অলআউট করতে চায় উইন্ডিজ

|

চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে ৫ উইকেটে ২৪২ রান তুলে দিন শেষ করেছে বাংলাদেশ। ক্রিজে আছেন টাইগারদের ভরসা সাকিব আল হাসান। সাথে লিটন দাসকে নিয়ে দ্বিতীয় দিনে সাকিবের চেষ্টা থাকবে রান যত বড় করা যায় অর্থ্যত সংগ্রহ বড় করার। ম্যাচ শেষে টাইগারদের ওপেনার সাদমানও বলেছেন তাদের এই লক্ষ্যার কথা।

প্রথম দিন শেষে আসলে কোন দলকেই এগিয়ে বা পিছিয়ে রাখা যাচ্ছে না তবে দ্বিতীয় দিন শেষে বা মাঝামাঝিই বোঝা যাবে কে এগিয়ে আর কে আছে পিছিয়ে। তবে উইন্ডিয়ান স্পিনার বলছেন, তাদের মুল লক্ষ বাংলাদেশকে ৩০০ রানের মধ্যে আটকে রাখা।

উইন্ডিজের স্পিনার ওয়ারিকান বলেন, দ্বিতীয় দিনের শুরুতেই কিছু উইকেট তুলে নিতে চাই আমরা। বাংলাদেশকে যত তাড়াতাড়ি সম্ভব অলআউট করতে চাই, ৩০০ রানের মধ্যে আটকাতে পারলে কাজটা আমাদের জন্য সহজ হয়ে যাবে।

ম্যাচের প্রথম দিনে কেমন বোলিং করেছে উইন্ডিজ সেই প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার জন্য দারুণ এক দিন ছিল। তিনটি গুরুত্বপূর্ণ উইকেট শিকার করেছি। আগামীকাল দলকে আরও উইকেট এনে দেওয়ার আশা রাখছি।

উইকেট সম্পর্কে কবযারিবিয়ান এই স্পিনার বলছেন, এই মুহূর্তে উইকেট ব্যাটিং সহায়ক বাংলাদেশে প্রথম দিনের উইকেট এমনই হয়। আমাদের শৃঙ্খলা ধরে রেখে বোলিং করে যেতে হবে। বাংলাদেশের ব্যাটসম্যানরা স্পিনের বিপক্ষে ভালো খেলে। আমি শুধু ঠিক জায়গায় বল করে গিয়েছি।

এখন দেখার বিষয় টেস্টের দ্বিতীয় দিনে নিজেদের লক্ষ্য অর্জন করতে পারে কি না উইন্ডিজদের ক্রিকেটাররা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply