রিভিউ না নেওয়ার ব্যাখ্যা দিলেন সাদমান

|

প্রায় ১৪ মাস পর টেস্টে খেলতে নেমে ক্রিকেট প্রেমীদের হতাশ করেননি সাদমান। দেখে শুনে খেলছিলেন, ছাড়ার বল ছাড়ছিলেন। আর বাজে বলে খেলছিলেন শর্ট। তবে উইন্ডিজের বোলাররা খুব বেশি চাপে ফেলতে পারেনি তাকে। ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটিটি তুলে নিয়েছেন সাবলিল ব্যাটিংয়ে।

তবে ব্যক্তিগত ৫৯ রানে বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিক্যানের বলে সাদমানকে এলবিডব্লিউ দেন আম্পায়ার।নন-স্ট্রাইকে থাকা মুশফিকের সাথে কথা বলে রিভিউ না নিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন সাদমান। পরে টিভি রিপ্লেতে দেখা যায় তিনি আসলে আউট হয়নি। রিভিউ নিলে ইনিংসটি তিনি আরও লম্বা করতে পারতেন।

সাদমানের রিভিউ না নেয়ায় আপসোস রয়েছে ক্রিকেট ভক্তদের ও ক্রিকেট সংস্লিয়ন্টদের মনে। কেনো সেই সময় রিভিউ নিলেন না টাইগারদের ওপেনার তার ব্যাখ্যা অবশ্য দিয়েছেন ম্যাচ শেষে।

তার আউট নিয়ে সাদমান বলেন, আসলে আমার মনে কোন সংশয়ই জাগেনি যে আমি আউট হইনি। তবে তখন রিভিউ নেওয়া উচিত ছিলো, কিন্তু আমার কাছে মনে হয়েছে, বল ইন দ্যা লাইনে ছিলো এবং উইকেটে হিট করতো সেই কারণেই আর রিভিউ নেয়নি।

তিনি আরও বলেন, এই ব্যাপারটি নিয়ে আমি বেশ হতাশ। তবে এটা মেনে নেওয়া ছাড়া আর কোন উপায় নেই, কারণ এটা ম্যাচেরই অংশ।

তবে মুশফিকুর রহিমের সাথে কি কথা হয়েছিলো আর রিভিউয়ের ব্যাপারে তিনি কি বলেছিলেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে আমি নিজের ভাবনাকেই বেশি প্রাধান্য দিয়েছি। মুশফিক ভাইকে বলেছি আমার কাছে মনে হচ্ছে যে লাইনে আছে, উইকেটে লাগবে। এজন্য আমি আর নেইনি রিভিউ।

উইন্ডিজের বিপক্ষে ২৩০ মিনিট উইকেটে থেকে ১৫৪ বল মোকাবেলা করে ৫৯ রান করেন টেস্ট দলের ওপেনার সাদমান ইসলাম।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply