১০ ইনিংস পর টেস্টে ওপেনারদের খরা কাটালেন সাদমান

|

১০ ইনিংস পর ফিটটির মুখ দেখে টেস্টে বাংলাদেশের ওপেনারদের খরা কাটিয়েছেন সাদমান ইসলাম। উইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে নিজের টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি পেলেন সাদমান ইসলাম।

২০১৯ সালের মার্চে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টের প্রথম ইনিংসের পর পঞ্চাশ বা তার বেশি রানের মুখ আজকের আগে দেখেননি ওপেনাররা। এই দশ ইনিংসে টাইগারদের হয়ে ওপেন করেছেন ছয়জন। তার মধ্য তামিম ইকবালও ছিলেন তার সাথে জুটি বেঁধেছেন সাদমান ইসলাম, সৌম্য সরকার, লিটন দাস, ইমরুল কায়েস আর সাইফ হাসান।

নিজেদের শেষ ১০ ইনিংসে এই ব্যাটাররা ব্যক্তিগত ৪১ রানের বেশি করতে পারেননি। তবে ৪১ রান করেছে শুধুই তামিম ও সাদমান। এই ৪১ রানের ইনিংস সাদমান খেলেছেন ২০১৯ সালে আফগানিস্তানের বিপক্ষে। আর গত ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে তামিম করেছিলেন ৪১ রান।

গত ১০ ইনিংসে বাংলাদেশের ওপেনিং জুটির নিয়ে যথেষ্ট চিন্তা করার ব্যাপার রয়েছে। তবে উইন্ডিজের বিপক্ষে সাদমানের ফিফটি অবশ্য চিন্তা একটুও কমাচ্ছে না।

উইন্ডিজের বিপক্ষে আজও খুব একটা ভালো হয়নি ওপেনিং। দলীয় ২৩ রানেই কেমার রোচের বলে বোল্ড হয়ে ফেরেন তামিম। সাদমান আউট হয়েছেন ৫৯ রানে। এতে বল খেলেছেন ১৫৪টি।

গত ১০ ইনিংসে বাংলাদেশের দুই ওপেনারই দুই অঙ্কে পৌঁছাতে পেরেছেন মাত্র একবার। ২০২০ সালে পাকিস্তানের বিপক্ষে রাওলপিন্ডিতে ইনিংস হারের টেস্টের দ্বিতীয় ইনিংসে তামিম করেছিলেন ৪১ আর সাইফ ১৬। ভারতের বিপক্ষে ২০১৯ সালের ভারতের বিপক্ষে ইন্দোর টেস্টের দুই ইনিংসেই দুই ওপেনার সাদমান আর ইমরুল করেছিলেন মাত্র ৬ রান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply