করোনার রিলিফ প্যাকেজ নিয়ে সিনেটরের সাথে বৈঠক বাইডেনের

|

করোনার রিলিফ প্যাকেজ নিয়ে সিনেটরের সাথে বৈঠক বাইডেনের

কোভিড নাইনটিন রিলিফ প্যাকেজ নিয়ে আলোচনায় ১০ রিপাবলিকান সিনেটরের সাথে বৈঠক করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। অবশ্য তহবিল ও পরিকল্পনা নিয়ে কোনো সমাধানে আসেনি সোমবারের বৈঠকে।

প্রায় দু’ঘণ্টা ধরে চলা বৈঠকে ৬১৮ বিলিয়ন ডলারের তহবিল গঠনের বিষয়ে মত দেন রিপাবলিকান সিনেটররা। যা জো বাইডেন প্রস্তাবিত ১ দশমিক ৯ ট্রিলিয়ন ডলারের এক-তৃতীয়াংশেরও কম। ভাইরাসের নমুনা পরীক্ষা আর টিকা বণ্টনকে অগ্রাধিকারের বিষয়ে একমত ছিল দু’পক্ষ। তবে সার্বিক কোভিড পরিকল্পনা ও বাস্তবায়ন নিয়ে দেখা দেয় বিভক্তি।

বাইডেনের প্রস্তাব অনুযায়ী স্থানীয় সরকারকে আলাদা তহবিল দিতে আপত্তি রিপাবলিকানদের। এছাড়াও সরকারী কর্মীদের সহায়তাসহ আরও বেশ কয়েকটি বিষয়েই দ্বিমত জানান তারা। তবে কোনো চুক্তিতে না এলেও প্রেসিডেন্টের সাথে বৈঠক নিয়ে সন্তোষ জানিয়েছেন রিপাবলিকান সিনেটররা।

রিপাবলিকান সিনেটর সুসান কলিন্স বলেন, প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টের সাথে ফলপ্রসু ও আন্তরিক আলোচনা হয়েছে। বলবো না আজ রাতেই সমাধানে পৌঁছে গেছি। দু’ঘণ্টায় তা কেউ প্রত্যাশাও করবে না। তবে, কোভিড রিলিফ প্যাকেজ নিয়ে পরবর্তী কর্মপন্থা নির্ধারণে গুরুত্বপূর্ণ তথ্য বিনিময় হয়েছে। ঐক্যবদ্ধ হয়ে কাজের বিষয়ে উৎসাহ দিয়েছেন প্রেসিডেন্ট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply