নাতির চাপাতির কোপে দাদির মৃত্যু, দাদা আহত

|

স্টাফ রিপোর্টার :

বাড়ির একটি আমগাছ কাটা নিয়ে দাদা-দাদীর সঙ্গে মোশাররফ অনিকের (১৮) কথা কাটাকাটি হয়েছিল। এক পর্যায়ে উত্তেজিত হয়ে দাদা-দাদীকে চাপাতি দিয়ে আঘাত করে বসে মোশাররফ। গুরুতর আহত অবস্থায় দুজনকেই নেওয়া হয় স্থানীয় একটি হাসপাতালে। ঘটনাটি ঘটেছে রোববার সকালে নরসিংদীর মাধবদীর কাঁঠালিয়ার মৈষাদী গ্রামে।

ঘটনার একদিন পর আজ সোমবার দুপুরে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ওই দাদীর মৃত্যু হয়। নিহত ওই দাদীর নাম আমিরজান (৫০)। তিনি সদর উপজেলা মাধবদীর কাঁঠালিয়া ইউনিয়নের মৈষাদী গ্রামের হোসেন আলীর (৫৫) স্ত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে বাড়ির সদস্যদের মধ্যে সীমানা সংক্রান্ত বিরোধ চলমান। এর জের ধরেই একটি আমগাছ কাটা নিয়ে এই ঘটনার সূত্রপাত। রোববার সকালে হোসেন আলী ও আমিরজান তাদের ঘরেই ছিলেন। এ সময় তাদের ছেলে রফিকুল ও তার স্ত্রী হাফেজা ওই ঘরের সামনে আসেন। বাড়ির একটি আমগাছ কাটা নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এ সময় নাতি মোশাররফ অনিক তাদের মধ্যে যোগ দিয়ে বৃদ্ধ আমিরজানকে মারধর শুরু করেন। ওই সময় বৃদ্ধ হোসেন আলী তার স্ত্রী আমিরজানকে উদ্ধার করতে এগিয়ে যান। এর এক পর্যায়ে নাতি মোশাররফ তার হাতে থাকা চাপাতি দিয়ে দাদার হাতে ও দাদির মাথায় কুপিয়ে আহত করে। উপস্থিত কয়েকজন লোক আহতাবস্থায় তাদের উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে বিকেলের দিকে আমিরজানের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে একদিন চিকিৎসাধীন থাকার পর আজ দুপুরে তার মৃত্যু হয়।

নিহতের স্বামী ও এই ঘটনায় আহত হোসেন আলী জানান, দীর্ঘদিন ধরেই বাড়ির সীমানা সংক্রান্ত বিরোধের কারণে আমাদের দুজনের ওপর নানাভাবে অত্যাচার করে আসছিল নাতি মোশাররফ অনিক। গতকাল সকালে তার চাপাতির আঘাত আমার হাতে ও আমার স্ত্রী আমিরজানের মাথায় লাগলে দুজনেই আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিই। কিন্তু আমার স্ত্রীর অবস্থা খারাপ হওয়ায় তাকে ঢাকায় নেওয়া হয়। আজ সোমবার কিছুটা সুস্থ বোধ করলে মাধবদী থানায় আসতে যাচ্ছিলাম এই বিষয়ে অভিযোগ জানাতে। আসার সময়ই জানতে পারি আমার স্ত্রী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। আমি এই ঘটনার উপযুক্ত বিচার চাই। এ সময় তিনি কান্নায় ভেঙে পরেন।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান জানান, হত্যাকাণ্ডের খবর পেয়ে আমি কাঁঠালিয়ার মৈষাদী গ্রামের ঘটনাস্থল পরিদর্শন করেছি। মোশাররফ অনিক নামের ওই নাতি পলাতক আছেন। খোঁজ নিয়ে জেনেছি, পরিবারটির দুই সদস্যই আহত হওয়ায় এবং আর কোনো সদস্য না থাকায় এখনো পর্যন্ত থানায় এসে অভিযোগ জানানো তাদের পক্ষে সম্ভব হয়নি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply