প্রথম টেস্টে সাকিবের খেলা এখনও অনিশ্চিত: ডোমিঙ্গ

|

দীর্ঘদিন পর টেস্টে খেলতে টাইগাররা মাঠে নামবে তিন ফেব্রুয়ারি। উইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে সাকিব আল হাসান খেলবেন কি খেলবেন না তা নিয়ে তৈরি হয়েছে নতুন শঙ্কা। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে কুচকিতে ব্যাথা পেয়ে মাঠ ছাড়েন সাকিব।

তবে টেস্ট সিরিজের আগে দুইদিন অনুশীলন করলেও এখনও পুরোপুরি ফিট নয় টাইগারদের অলাউন্ডার সাকিব আল হাসান। টাইগারদের কোচ সাকিব সম্পর্কে গণমাধ্যমকে জানান, অনুশীলন চালিয়ে গেলেও প্রথম টেস্টে তাকে খেলানো ঝুঁকিপূর্ণও হতে পারে। তবে চোট সারাতে সাকিবের চেস্টা দেখে টাইগারদের হেড কোচ ডোমিঙ্গ বেশ আশাবাদী।

টেস্টে সাকিবের খেলা না খেলা নিয়ে ডমিঙ্গো বলেন, শেষ ওয়ানডেতে চোট পাওয়ার পর টেস্টের জন্য প্রস্তুতি তার জন্য সহজ বিষয় নয়। সে পুনর্বাসনের মধ্য দিয়ে যাচ্ছে। এখনো শতভাগ ফিট নয়। হাতে আরও একটি দিন আছে। আমরা আশাবাদী, বুধবার থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে তাকে পাওয়া যাবে। পুনর্বাসনে সে চোট সারানোর আপ্রাণ চেষ্টা করছে। নেটে কিছু বলও করেছে। ব্যাট হাতে কিছু শটও খেলেছে। খুব একটা অসুবিধা হচ্ছে না।

টেস্ট সিরিজে টাইগারদের সেরা খেলোয়াড়ের সাকিবের গুরুত্ব তুলে ধরে হেড কোচ বলেন, সাকিব অবশ্যই আমাদের জন্য গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। সে আমাদের বোলিং ও ব্যাটিং ইউনিটকে শক্তিশালী করে। সে বিশ্বমানের একজন অলরাউন্ডার। যেকোনো ফরম্যাটই হোক, তার বিকল্প কাউকে বের করা খুব কঠিন।

দল নিয়ে কোচ বলেন, আমরা প্রতিপক্সের কথা ভাবচি না নিজেদের ন্যাচারাল গেমটা খেলতে পারলেও উইন্ডিজের সাথে ম্যাচ জেতা সম্ভব। এছাড়া দলের প্রতিটি খেলোয়াড়ই নিজেদের সেরা পারফর্মন্সেটা মাঠে করতে মুখিয়ে আছে।









Leave a reply