বিদেশের মাটিতে টেস্ট খেলার কথা মাথায় রেখেই দল ঘোষণা করা হয়েছে: নান্নু

|

দেশের মাটিতে টেস্ট মানের স্পিন ভেলকিতে প্রতিপক্ষকে কাবু করার পরিকল্পনা করারই কথা বিসিবির। কিন্তু ১৮ জনের টেস্ট স্কোয়াডে রাখা হয়েছে ৫ জন পেস বোলার। তবে কি এবার পেসারদের নিয়েই পরিকল্পনা আটছে বিসিবি?

এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ক্রিকেট পাড়ায়। তবে সেইসব প্রশ্নের উত্তর মিলেছে টাইগারদের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কথায়। দুপুরে গণমাধ্যমকে তিনি বলেন, দলের মধ্যে স্পিনার, পেস বোলার সবাইকেই প্রস্তুত রাখতে হয়।

এর অন্যতম কারণ, আমরা যখন পুল তৈরি করি, তখন শুধু একটা টেস্ট ম্যাচ মাথায় রেখে করা হয় না। সামনের কথা ভেবে, বিদেশের মাটিতে খেলার বিষয় মাথায় রাখা হয়। দেশের মাটিতে স্পিনারই আমরা বেশি খেলাই। কম্বিনেশনটা যেন ঠিক থাকে, বোলারদের স্ট্যান্ডার্ড যেন ঠিক থাকে, সেভাবেই ভারসাম্য রাখা হয়।

পাঁচ পেসার দলে রাখার বিষয়টি নিয়ে স্পষ্ট করে নান্নু বলেন, অনেকদিন পর আমরা টেস্ট খেলছি, যেকোনো সময় যে কেউ ইনজুরিতে পড়তে পারে। পাঁচ দিনের টেস্ট শেষে আপনি বলতে পারেন না যে তাদের স্ট্যামিনা একইরকম থাকবে।

তাদের ফিটনেস লেভেলের কথা চিন্তা করে আমরা এত জন পেসার রেখেছি। আশা করি, সবার ফিটনেস লেভেল ভালো অবস্থায় আছে এবং দুটো টেস্টেই তাদের ভালো অবস্থানে পাব।

টেস্ট স্কোয়ার্ডে পাঁচ পেস বোলার থাকলেও স্পেসালিন্ট স্পিনার রয়েছেন চারজন। উইন্ডিজের বিপক্ষে স্পিনাররাই প্রধান্য পাবে সেটা একরকম নিশ্চিতই বলা যায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply