রাজ্জাকের পরে এবার বিসিবির গুরুত্বপূর্ণ পদে আসছেন শাহরিয়ার নাফিস

|

জাতীয় দল থেকে মাশরাফী বিন মোর্ত্তজাকে সরে দাঁড়াতে হয়েছে তরুণদের জায়গা করে দেয়ার জন্য। অন্তত, ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সে দাবিই করা হয়েছে। বিসিবি সেই কথার সাথে সুর মিলিয়েই সাধারণ ক্রিকেট ভক্তরা বিভিন্ন সামাজিক মাধ্যমে রব তুলেছিলো তবে ক্রিকেট বোর্ডেও লাগুক তারুণ্যের ছোঁয়া।

সেই পরিবর্তনের ছোঁয়া কিন্তু লেগেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে। একে একে অপেক্ষাকৃত তরুণ সাবেক ক্রিকেটাররা যুক্ত হচ্ছেন বিসিবির বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে। প্রথমে সুসংবাদ পেয়েছিলেন টাইগারদের সাবেক স্পিনার আব্দুর রাজ্জাক রাজ। দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশারের সাথে তৃতীয় নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি।

ক’দিন না যেতেই সুসংবাদ পেলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক ওপেনার শাহরিয়ার নাফিসও। তাকে অপরেশন ম্যানেজার হিসেবে দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট বোর্ড। যমুনা নিউজকে নাফিস নিজেই নিশ্চিত করেছেন খবরটি।

সাবেক এই ওপেনার জানান, নির্বাচক প্যানেল বা জাতীয় দলের ম্যানেজার হিসেবে নয়, তিনি বোর্ডে জায়গা পেয়েছেন অপরেশন ম্যানেজার হিসেবে সেখানে ক্রিকেট বোর্ডের হয়ে তাকে পালন করতে হবে নানা ধরনের দায়িত্ব। তবে কাজের আওতার বিষয়টি এখনও পুরোপুরি নিশ্চিত হয়নি।

সাধারণত ক্রিকেট সংশ্লিষ্ট দেশগুলোর সাথে বোর্ডের পক্ষে যোগাযোগ রাখা, দ্বিপাক্ষিক সিরিজ সম্পর্কিত বিষয়াদি, দেশের ক্রিকেটারদের সুবিধা অসুবিধা দেখভাল, ঘরোয়া ক্রিকেটের শিডিউলের সাথে আন্তর্জাতিক শিডিউলের সমন্বয় করা এসবই অপারেশন্স ম্যানেজারের দায়িত্বের মধ্যে পড়ে।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানের কাছে অফিসিয়ালি দায়বদ্ধ থাকতে হবে ক্রিকেট অপারেশন্স ম্যানেজারের। শাহরিয়ার নাফিসের দায়িত্ব প্রাপ্তির ব্যাপারে আকরাম খান যমুনা নিউজকে জানিয়েছেন, ক্রিকেট বোর্ডের কোনো এক জায়গায় নাফিসকে দায়িত্ব দেয়া হবে, তবে ঠিক কোন দায়িত্বটি সে পেতে যাচ্ছে সেটা এখনও নিশ্চিত নয়।

তবে ৭৫ ওয়ানডে আর ২৪ টেস্ট খেলা নাফিস যেখানেই দায়িত্ব পান না কেনো মাঠের মতো এখানেও নিজের সেরাটা দেয়ার চেষ্টা করবেন বলে জানিয়েছেন। নতুন দায়িত্বে তিনি কেমন করেন সেটি দেখার জন্য নিশ্চয় অপেক্ষায় থাকবে ভক্তকুলও।









Leave a reply