হাসপাতাল ছাড়লেন সৌরভ গাঙ্গুলী

|

হৃদযন্ত্রে তিন তিনটি স্টেন্ট বসানোর পরদিনই বেশ সুস্থ ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। যে কারণে তাকে ছাড়পত্র দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তিনদিন চিকিৎসার পর হাসপাতাল ছাড়লেন বিসিসিআই সভাপতি।

রোববার সকাল পৌনে ১১টায় হাসপাতাল থেকে ছাড়া পেলেন সৌরভ। নিজেই হেঁটে গাড়িতে ওঠেন। হাসপাতাল থেকে বাড়ির ফেরেন কলকাতার মহারাজ। আনন্দবাজার পত্রিকাসহ ভারতের বিভিন্ন গণমাধ্যম এ তথ্য নিশ্চিত করেছে।

সৌরভের হাসপাতাল ছাড়ার বিষয়ে তার চিকিৎসক সপ্তর্ষি বসু জানান, ‘তার শারীরিক অবস্থা বেশ ভালো। চিকিৎসায় দ্রুত সাড়া দিচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডপ্রধান। তাই দ্রুত ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলো। এ নিয়ে ঘাবড়ানোর কিছু নেই। আগামী কয়েক দিন বিশ্রামের পরেই সৌরভ আবার আগের মতো স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন।’

এর আগে অবশ্য সৌরভের চিকিৎসকরা জানিয়েছিলেন, শনিবারই সৌরভ হাসপাতাল ছেড়ে যেতে পারবেন, যদি সব ধরনের রিপোর্ট স্বাভাবিক আসে। কিন্তু সেদিন তেমনটা না হওয়ায় রোববার পরিস্থিতি বুঝে তার চিকিৎসকেরা সিদ্ধান্ত নিয়েছেন।

গত ২৭ জানুয়ারি বুকে ব্যথা অনুভব করায় কলকাতার অ্যাপোলো গ্লেনিগ্রেস হাসপাতালে ভর্তি করা হয় সৌরভকে। ২৮ জানুয়ারি দুটো স্টেন্ট বসানো হয় তার শরীরে। এরপর সিসিইউতে অক্সিজেন সাপোর্টে রাখা হয় তাকে। কিন্তু দ্রুত সেরে ওঠায় তাকে কেবিনে স্থানান্তরিত করা হয়।

এর আগে, গত ২ জানুয়ারি শরীরচর্চার সময় হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। কলকাতার বেসরকারি উডল্যান্ডস হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছিল। হৃদযন্ত্রে ব্লক ধরা পড়ায় একটি স্টেন বসানো হয়। পরে ডা. দেবী শেঠি ও অন্য বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে ৭ জানুয়ারি তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply