৯৯৯-এ ফোন: হারিয়ে যাওয়া মাকে ফিরে পেল ছেলে

|

সুনামগঞ্জ প্রতিনিধি:

৯৯৯ এ ফোন করে হারিয়ে যাওয়া ৭২ বছর বয়সী বৃদ্ধা মাকে ছেলের কাছে পৌঁছে দিলেন সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সদস্য রাজিব সেন।

শনিবার সকালে সুনামগঞ্জ সদর থানার একটি পুলিশ দল উপজেলার কুরবান নগর ইউনিয়নের নতুন ব্রাক্ষণগাঁও গ্রাম থেকে তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে ছেলে কেনু মিয়ার হাতে তুলে দেয়।

হারিয়ে যাওয়া বৃদ্ধা হামেদা খাতুন (৭২) সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার সলুকাবাদ ইউনিয়নের মুয়াকোরা গ্রামর মৃত কিতাব আলী’র স্ত্রী।

ছাত্রলীগ নেতা রাজিব সেন জানান, আমি গতকাল শুক্রবার (২৯ জানুয়ারি) রাতে ৮টা নাগাদ আমার গ্রামের বাড়ি ব্রাক্ষণগাঁওয়ে বাড়ির সড়কের পাশে হাঁটার জন্য বের হই। তখন সড়কে একজন বৃদ্ধা মহিলাকে মাটিতে শোয়া অবস্থায় দেখতে পাই। আমি তার সাথে কথা বলি তবে উনি আমাকে তার নাম পরিচয় কিছুই বলেননি। পরবর্তীতে বাড়ির মানুষ ও আশেপাশের প্রতিবেশীর সাথে কথা বলে জানতে পারি ২দিন ধরে তিনি এখানেই থাকছেন তাকে খাবার তারাই দিচ্ছেন ও শীত নিবারণের জন্য একটি শীতের কাপড় দিয়েছিলেন।

পরবর্তীতে উনাকে কাপতে দেখে আমি ও দুই ছোটভাই মিলে শীত নিবারণের জন্য টুপি ও চাদরের ব্যবস্থা করি এবং শুকনো জায়গায় থাকার ব্যবস্থা করে ও একটি প্যারাসিটামল খাইয়ে বাসায় চলে আসি।

এরপরে আমি ৯৯৯-এ ফোন দেই এবং তাদের পুরো ঘটনা খুলে বলার পর সুনামগঞ্জ সদর থানার দায়িত্বরত অফিসারের সাথে আমাকে কথা বলিয়ে ব্যবস্থা নেওয়ার কথা জানাই। পরবর্তীতে সকালে আবারও ৯৯৯ এ ফোন করে পুনরায় ঘটনাটি বললে তারা আমাকে সরাসরি সুনামগঞ্জ সদর থানার ওসি সহিদুর রহমানের সাথে কথা বলিয়ে দেন।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে মহিলার সাথে কথা বললে তিনি তার স্বামী, ছেলের নাম ও ঠিকানা জানান এবং পুলিশ স্থানীয় এক মেম্বারের সহায়তায় বৃদ্ধা মহিলার ছেলেকে খুঁজে পান।

সুনামগঞ্জ সদর থানার এসআই মো. হাবিব বলেন, ৯৯৯ এ মাধ্যমে আমরা বিষয়টি জানতে পারি। পরবর্তীতে আমরা ঘটনাস্থলে গিয়ে বৃদ্ধা মায়ের সাথে কথা বলি এবং তার কথামতো আমরা মেম্বারের সহায়তায় তার ছেলেকে খুঁজে পাই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply