প্রথমবারের মতো পর্তুগাল বাংলা প্রেসক্লাবের কমিটি গঠিত

|

জহুরুল ইসলাম মুন, লিসবন:

বাংলাদেশি সংবাদ কর্মীদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাবের (পিবিপিসি) পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ প্রতিদিন পর্তুগাল প্রতিনিধি রনি মোহাম্মদকে সভাপতি করে তার নেতৃত্বে ১৭ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠিত হয়। এতে যমুনা টিভির পর্তুগাল প্রতিনিধি জহুরুল ইসলাম মুনকে ১ নম্বর সহ-সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়েছে।

জাগো নিউজ ২৪ ডটকমের পর্তুগাল প্রতিনিধি মো. রাসেল আহম্মেদকে সাধারণ সম্পাদক ও সময় টিভির পর্তুগাল প্রতিনিধি তারিকুল হাসান আশিককে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

অন্যান্যরা হলেন, ২ নম্বর সহ-সভাপতি ইউরোপ বাংলার প্রধান উপদেষ্টা ফরিদ আহমেদ পাটোয়ারী, ৩ নম্বর সহ-সভাপতি নন্দন টেলিভিশনের ইউরোপ ব্যুরো প্রধান এফ আই রনি, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার এইচ খান ফাহিম চ্যানেল ২৪, কোষাধ্যক্ষ জাহিদ কায়সার প্রবাস কথা, প্রচার সম্পাদক এনামুল হক পর্তুগাল বাংলা নিউজ, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মো. মহিউদ্দিন আটলান্টিক টিভি, সমাজ কল্যাণ ও আন্তর্জাতিক সম্পাদক প্রিন্স আহমেদ, দপ্তর সম্পাদক মোঃ শাহজাহান এবং নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন আরশাদ সুমন, রবিউল ফয়সাল, মুরাদ শেখ ও শওকত আলম, সাবেক ভিডিও এডিটর, যমুনা টিভি।

উপদেষ্টা হিসেবে রয়েছেন প্রবীণ সাংবাদিক সাবেক সিনিয়র রিপোর্টার বাংলাদেশ টেলিভিশনের হুমায়ুন কবির হিমু, প্রধান সম্পাদক টি ডব্লিউ নিউজ ২৪।

বৃহস্পতিবার স্থানীয় সময় ৩টার দিকে লিসবনের পর্তুগাল মাল্টিকালচ্যারাল একাডেমিতে সংগঠনের আহবায়ক রনি মোহাম্মাদের সভাপতিত্বে ও ফরিদ আহমেদ পাটোয়ারির সঞ্চালনায় সকলের মতামতের ভিওিতে আগামী ১ বছরের জন্য এই কমিটি গঠন করা হয়।

উল্লেখ্য, পর্তুগালে বাংলাদেশি প্রবাসীদের বিভিন্ন সমস্যা, সুখ-দুঃখ ও অভিবাসন সম্পর্কিত বিভিন্ন তথ্য বাংলাদেশের জাতীয় দৈনিক এবং ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশের মাধ্যমে পর্তুগালকে বাংলাদেশের মাঝে তথা বিশ্বে সকলের মাঝে পরিচয় করিয়ে দেয়ার লক্ষ্যে এবং বাংলাদেশের স্বার্থ সমুন্নত রাখতে প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের এই সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply