‘ভিসাপ্রাপ্ত সবাই হজে যেতে পারবেন’

|

হজ যাত্রীদের টিকিট নিয়ে কোনো অনিশ্চয়তা নেই। এমন আশ্বাস জানিয়ে ধর্মমন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বলেছেন, ভিসাপ্রাপ্ত সকলেই সৌদি আরব যেতে পারবেন।

তবে এখনও চোখে মুখে উদ্বেগ-উৎকণ্ঠা নিয়ে হজ ক্যাম্পে পড়ে আছেন অনেক যাত্রী। নানা অব্যবস্থাপনা আর অনিশ্চয়তার শঙ্কায় ক্লান্ত-পরিশ্রান্ত তারা। তেমনই এক প্রবীণ হজযাত্রী জানালেন, এজেন্সি থেকে মোট ৫৮ জন হজ ভিসা পেয়েছিলেন, তবে এখনও টিকিট পাননি তারা ৭ জন।

তবে দায়িত্বশীলরা বলছেন, অনিশ্চয়তার কিছু নেই। ভিসাপ্রাপ্ত সব যাত্রীই জেদ্দায় যেতে পারবেন। ধর্মমন্ত্রণায় সংক্রান্ত সংসদীয় কমিটির চেয়ারম্যান বি এইচ হারুন বলেন, ভিসাপ্রাপ্ত সবাই হজে যেতে পারবেন। আমরা যে দু’টি বাড়তি স্লট পেয়েছি তার একটিতেই সকল যাত্রী পরিবহন সম্ভব।

টিকিট নিয়ে অনিশ্চিয়তা কাটলেও কয়েকটি এজেন্সির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আছে অনেক যাত্রীর। শুরু থেকেই কয়েকটি এজেন্সির বিরুদ্ধে নানা অনিয়ম আর প্রতারণার অভিযোগ করে আসছেন হজ যাত্রীরা। সংবাদ সম্মেলন করে হাব বলছে, দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন তারা।

হাব মহাসচিব শাহাদাৎ হোসেন তসলিম বলেন, এজেন্সির বিরুদ্ধে অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে। দায়ী এজেন্সিগুলোর বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

ভুয়া এজেন্সি ও দালাল থেকে সবাইকে সর্তক থাকার আহ্বান জানিয়েছেন হাব নেতারা।

যমুনা অনলাইন: টিএফ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply