সিরিজের শেষ ওয়ানডেতেও দাপট দেখাতে চায় বাংলাদেশ: তামিম ইকবাল

|

উইন্ডিজ দুর্বল দল হলেও টাইগাররা কখনোই তাদেরকে খাটে করে দেখেনি, তাই প্রথম ও দ্বিতীয় ম্যাচে নিজেদের সেরা পারফরমেন্সই করেছেন ক্রিকেটাররা। টানা দুই জয়ে ২০ পয়েন্ট নিয়ে সুপার লিগের তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। আর চট্টগ্রামে তৃতীয় ম্যাচেও কোন ছাড় দেয়া হবে না অতিথিদের মন্তব্য টাইগার ক্যাপ্টেন তামিমের।

তৃতীয় ও শেষ ওয়ানডের আগের দিন এমন হুশিয়ারিই দিয়ে তামিম বলেন তৃতীয় ওয়ানডে ম্যাচে জিতে পুরো ১০ পয়েন্ট অর্জন করাই বাংলাদেশের লক্ষ। তাই এই ম্যাচেও দাপটের সাথে জিতে ক্যারিবিয়ানদের হোয়াইট ওয়াশ করতে চায় বাংলাদেশ।

প্রথম ও দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজ নিশ্চিত করলেও ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন বিভাগেই উন্নতি করার সুযোগ রয়েছে বাংলাদেশের সামনে। প্রথম দুই ম্যাচের চাইতে আরও ব্যাটিং আশা করছেন তামিল ইকবাল। বিশেষ করে ওপেনার লিটন কুমার দাস ও তিনে খেলা শান্তর কাছে দায়িত্বশীল ব্যাটিং উপহার চাইছেন তিনি।

এই প্রসঙ্গে টাইগার ক্যাপ্টেন বলেন আমরা আরও ভালো বল করতে পারি, আরও ভালো ফিল্ডিং করতে পারি। ব্যাট হাতে আরও ভালো করা সম্ভব আমাদের। ব্যাট হাতে অনেকে ভালো শুরু করেও শেষ করে আসতে পারছে না।

এসব জায়গা নিয়ে কাজ করতে হবে আমাদের। এই ম্যাচ গুলো কোন সাধারণ ম্যাচ নয় ওয়ানডে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ম্যাচ এগুলো। তাই কোয়ালিফাই করে সরাসরি বিশ্বকাপ খেলতে হলে অবশ্যই উন্নতির কোন বিকল্প নাই। সেই সাথে ঘরের বাইরে গিয়েও আমাদের খেলতে হবে তাই উন্নতি করা ছাড়া সামনে আর কোন উপায় নেই।

উইন্ডিজের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত হয়েছে তাই এই ম্যাচে বেশ কিছু পরিবর্তন আসলেও দল যেন সেই ছন্দ না হারায় সেই বিষয়ে বেশ সতর্ক তামিম ইকবাল। এই বিষয়ে তামিম বলেন উইন্ডিজ খুবই ভয়ংকর দল। প্রথম দুই ম্যাচে তারা এত ভালো করতে পারেনি বলে তারা ফর্মে ফিরবে না তা নয়। যেকোন সময় তারা ঘুরে দাড়াতে পারে তারা।

তৃতীয় ও শেষ ওয়ানডেতে যেই খেলুক আশা করবো তারা দায়িত্ব নিয়েই খেলবে-ড্রেসিংরুমের সবাই সাফল্যের জন্য অনেক ক্ষুধার্ত। মাঠে সবাই ভালো করতে চায়।

সুপার লিগের পয়েন্ট পদ্ধতির কারণে প্রতিটি দল ও সিরিজই-সমান গুরুত্বপূর্ণ তামিমদের কাছে। পয়েন্ট টেবিলের সেরা ৮ দল ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলবে। আর শীর্ষ ৮ দলের মধ্যে থাকতে না পারলে খেলতে হবে বাছাইপর্ব। তাই বাছাই পর্বে না খেলে সরাসরি বিশ্বকাপ খেলাই লক্ষ টাইগারদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply