নির্বাচনে এক সতীনকে জিতিয়ে আনতে তিন সতীনের সমর্থন (ভিডিও)

|

বগুড়ার শিবগঞ্জে পৌরসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন এক সতীন। আর তাকে জেতাতে স্বামীকে সঙ্গে নিয়ে দিন-রাত ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন আরো দুই সতীন আর সরকারি চাকরিজীবী আরেক সতীন পরোক্ষ সমর্থনসহ সাহায্য করছেন আর্থিক দিক দিয়ে। সতীনে সতীনে ঝগড়া-ফ্যাসাদের হাজারো গল্পের ভিড়ে এ যেনো ব্যতিক্রমের অনন্য নজির। এটি কোন রুপকথা নয় বরং বগুড়ার শিবগঞ্জ পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী মাজেদা বেগম আর তার সতীনদের যুগপৎ নির্বাচনী লড়াইয়ের গল্প।

মিছিলে আনারস প্রতীকে ভোট চেয়ে স্লোগান দিচ্ছেন মিনি বেগম। প্রার্থী তার মেজ সতীন। সাথে গলা মেলাচ্ছেন স্বামীর আরেক পত্নী রেনু বেগমও। শিবগঞ্জ পৌরসভার ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের নারী কাউন্সিলর প্রার্থী, মাজেদা বেগমের জন্য ভোট চেয়ে এভাবেই পাড়া-মহল্লায় গণসংযোগ করছেন তারা। বলছেন, কেবল নির্বাচন উপলক্ষ্যে নয়, তাদের চার সতীনের এমন মধুর সম্পর্ক আগাগোড়া-ই।

বাড়ি আর হাড়ি আলাদা হলেও, কাউন্সিলর হিসেবে নির্বাচিত করতে মাজেদার পাশে দাড়িয়েছে বাড়ির সব সন্তানরাও। পরোক্ষ সমর্থন দিচ্ছেন সরকারি চাকরিজীবী বড় সতীনও।

অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক আবদুস সামাদ জানান, গত নির্বাচনেও বিজয়ী হয়েছিলেন মাজেদা। এবারও হাসিমুখে তাকে সমর্থন দিয়েছে তিন বউও।

৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে শিবগঞ্জ পৌরসভায় ভোটগ্রহণ। যেখানে ভোটাধিকারের সুযোগ পাবেন ১৮ হাজার ৫ জন।

গল্প-উপসন্যাস-চলচ্চিত্র কিংবা আমাদের চারপাশে সতীনদের পারস্পরিক সম্পর্ক নিয়ে নেতিবাচকতার অন্ত নেই। কিন্তু এই পরিবারটি দেখিয়ে দিয়েছে, এমন সম্পর্কের মাঝেও ভালোবাসার বন্ধন কতখানি মজবুত রাখা যায়। তার বলছেন, এই নির্বাচনে বিজয়ের মধ্য দিয়ে তাদের এই ভালোবাসা তারা ছড়িয়ে দিতে চান পুরো পৌর এলাকায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply