বুকে পাথর চেপে অস্ট্রেলিয়া সিরিজ জয়; দেশে গিয়েই পিতার কবরে সিরাজ

|

মৃত্যু প্রতিটি মানুষের জন্যই সত্য। এমন সত্যের সামনে দাঁড়িয়েও কাছের মানুষের মৃত্যু সংবাদে স্বাভাবিক থাকা সম্ভব হয় না। এর মাঝেও কিছু মানুষ নিকটজনের মৃত্যুর শোকের চেয়ে দেশ, জাতি ও মানুষের চাহিদাকে উপরে রাখতে পারে। সেই সব মানুষের কাতারেই আছেন মোহাম্মদ সিরাজ। বাবা হারানোর ব্যথা নিয়েই অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচে বুক চিতিয়ে লড়েছেন। সিরিজ শুরু হওয়ার ঠিক আগ মুহূর্তে বাবার মৃত্যুর সংবাদ শোনার পরও দেশে ফিরে যাননি, বাবার স্বপ্ন ও দেশের দায়িত্ব দুইয়ে মিলে থেকে গিয়েছিলেন অস্ট্রেলিয়া। জিতেই এসেছেন সিরিজ।

দেশে ফিরেই সবার প্রথমে শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন বাবার কবরে। সেখানে দাঁড়িয়েই সিরাজ জানান, দেশের জন্য খেলতে পেরে অল্লাহকে ধন্যবাদ জানাই। ভারতের হয়ে ক্রিকেট খেলবে ও বিপদের সময় দলের হাল ধরবে তার ছেলে এমন স্বপ্নই ছিলো বাবার। তিনি বেঁচে থাকলে আজ দারুণ খুশি হতেন এটা আমি নিশ্চিত। হয়তো কবর থেকেই উনি আমার জন্য প্রার্থনা করেছেন, সেই কারণেই আমি দলের জন্য বুক চিতিয়ে লড়তে পেরেছি। সূত্র: আনন্দবাজার।

অজিদের বিপক্ষে পাঁচ উইকেট নেয়ার ব্যাপারে বলতে গিয়ে সিরাজ জানান, বাবার মৃত্যুর সংবাদ শোনার পর এমন পারফরমেন্স করা খুবই কঠিন এক কাজ ছিল। তবে মায়ের সাথে কথা বলে আমি মানসিকভাবে নিজেকে শক্ত রেখেছিলাম। আসল কথা পরিবারের মানুষগুলোই আমার আত্মবিশ্বাসের মূলে ছিলেন।

সিরাজ বলেন, অস্ট্রেলিয়ার সাথে লড়াই করে টেস্ট সিরিজ জিতেছি, সেই সাথে নিজে পারফর্ম করেছি। হয়তো আমি বাবার স্বপ্ন পূরণ করতে পেরেছি।

সেটি যে পেরেছেন তার প্রতিফলন ঘটেছে দল ঘোষণায়। সামনে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে ভারত, সেখানেও সুযোগ পেয়েছেন এই পেসার।









Leave a reply