ভ্যাকসিন সংরক্ষণ কেন্দ্রে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ

|

করোনাভাইরাসের ভ্যাকসিন সংরক্ষণ কেন্দ্রে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে নির্দেশ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। একইসাথে, নিয়মিত সোর্সের পাশাপাশি বিকল্প সোর্স হতে বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা ও স্ট্যান্ডবাই জেনারেটরের ব্যবস্থাও রাখার নির্দেশ দিয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার অনলাইনে করোনাভাইরাসের ভ্যাকসিন সংরক্ষণ কেন্দ্রসমূহে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলোর সাথে কর্মপরিকল্পনা নিয়ে অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্য মন্ত্রণালয়, স্থানীয় প্রশাসন ও স্থানীয় স্বাস্থ্য বিভাগের সাথে সমন্বয় করে কর্মপন্থা নির্ধারণ করার নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, কোন অবস্থাতেই বিদ্যুৎ বিভ্রাট যেন না ঘটে। এমনকি বিতরণ যন্ত্রাদি, ট্রান্সফরমার, কন্ডাক্টর, ক্যাবল, ফিউজ প্রভৃতি সম্পর্কে পূর্ব থেকেই সচেতন হতে হবে। যে সকল প্রতিষ্ঠানের/ হাসপাতালের নিজস্ব জেনারেটর রয়েছে সেগুলোকেও সচল রাখতে তৃতীয় বা চতুর্থ বিকল্প হিসেবে সংশ্লিষ্ট বিদ্যুৎ বিতরণ সংস্থা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।

এসময়, করোনাভাইরাসের ভ্যাকসিন সংরক্ষণ ও প্রদানের স্থানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত সংক্রান্ত বিষয় সমন্বয় করার জন্য এ সময় তিনি বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে ফোকাল পয়েন্ট নির্ধারণের নির্দেশ দেন।

করোনাভাইরাসের ভ্যাকসিন সংরক্ষণ ও প্রদানের স্থানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত সংক্রান্ত সার্বিক বিষয় সমন্বয় করার জন্য বিদ্যুৎ বিভাগের পক্ষ হতে যুগ্ম-সচিব রেজওয়ানুর রহমান ও উপ-সচিব তাহমিনা ইয়াসমিনকে ফোকাল পয়েন্ট করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply