ইংল্যান্ড সিরিজের জন্য টেস্ট দল ঘোষণা করেছে ভারত,দলে জায়গা হয়নি নটরাজনের

|

ঘরের মাটে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুটির জন্য দল ঘোষণা করেছে ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেকে আলো ছড়ানো বাঁহাতি পেসার থাঙ্গারাসু নটরাজনের জায়গা হয়নি সেই দলে। তবে ছুটি শেষে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি।
অজিদের মাটিতে স্মরণীয় সিরিজ জয়ের ঘন্টা কয়েক পরে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের দল দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইনজুরির ধকল কাটিয়ে স্কোয়াডে ফিরেছে অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মা। নিজের জায়গা ঠিক ধরে রেখেছে রেক গতি তারকা জসপ্রিত বুমরাহ। জায়গা পেয়েছে মোহাম্মদ সিরাজ আর শার্দুল ঠাকুরও।
তবে রোমাঞ্চকর ব্রিসবেন টেস্টের প্রথম ইনিংসে ৩ উইকেট নেয়া নটরাজন নজর কাড়তে পারেনি নির্বাচকদের। তার পাশাপাশি বাদ পড়েছেন নবদ্বীপ সাইনি এবং চোটগ্রস্ত মোহাম্মদ শামি ও উমেশ যাদব। দলে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা স্পিন অলরাউন্ডার অক্ষর প্যাটেল। চোটের কারণে ছিটকে গেছে রবীন্দ্র জাদেজা ও হনুমা। দলে জায়গা পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।
ফেব্রুয়ারী মাসের ৫ তারিখে ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত।

প্রথম দুই টেস্টের ভারত টেস্ট দল:
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, শুবমান গিল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রিশভ পান্ত, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদ্বীপ যাদব, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর।









Leave a reply