ব্যাট উঁচানো হলো না তামিমের

|

ওয়ানডে অধিনায়কের দায়িত্ব পাকাপাকিভাবে পাওয়ার পর এটিই আন্তর্জাতিক সার্কিটে তার প্রথম ম্যাচ। সূচনাটা দারুণ হয়েছে তামিমের দলের। ঘরের মাঠে উইন্ডিজকে ১২২ রানেই ধসিয়ে দিয়েছে টাইগার বোলাররা। কিন্তু ম্যাচটা শেষ করে আসতে পারেননি তামিম। কাছে গিয়েও উঁচানো হলো না ব্যাট। ধীরে সুস্থে খেলেও ৬ রানের জন্য মিস করলেন ফিফটি।

১৩.২ ওভারে উদ্বোধনী জুটিতে ৪৭ রান করেন তামিম-লিটন। এরপর ৩৬ রানের ব্যবধানে হারায় প্রথম সারির ৩ উইকেট।  ৩৮ বলে ১৪ রান করে আউট হন ওপেনার লিটন কুমার দাস।  আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ম্যাচেই লিটন কুমার দাসের উইকেট শিকার করলেন উইন্ডিজের স্পিনার আকিল হোসেন।

এরপর মাত্র ১০ রানের ব্যবধানে আউট হন নাজমুল হোসেন শান্ত।  সাকিব আল হাসানের পছন্দের পজিশন তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে ৯ বলে ১ রানে ফেরেন শান্ত। 

ইনিংসের শুরু থেকে সাবধানী ব্যাটিং করে যাওয়া বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল ফেরেন দলীয় ৮৩ রানে।  ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে স্টাম্পিং হন দেশসেরা এ ওপেনার। সাজঘরে ফেরার আগে ৬৮ বলে সাত চারের সাহায্যে ৪৪ রান করেন তিনি।

সবশেষ ৪৩ বলে ১৯ রান করে বোল্ড হয়ে ফিরে যান বল হাতে রাজসিক প্রত্যাবর্তন করা সাকিব আল হাসান।

এর আগে, বুধবার বেলা সাড়ে ১১টায় মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আগে ব্যাট করে সাকিব আল হাসানের ঘূর্ণি, হাসান মাহমুদের গতি আর মোস্তাফিজের সুইংয়ের মুখে পড়ে ৩২.২ ওভারে ১২২ রানে অলআউট হয় ক্যারিবীয় দল।  


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply