অভিষেকেই বাজিমাত করলেন হাসান মাহমুদ

|

একেই বলে অভিষেকেই বাজিমাত। উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই নিজের জাত চেনালেন পেস বোলিং অলরাউন্ডার হাসান মাহমুদ।

বুধবার বাংলাদেশ টিমের ১৩৪তম ওয়ানডে ক্রিকেটার হিসেবে অভিষেক হয় এই পেসারের। ৩০-তম ওভারে রভমেন পাওয়েল (২৮) ও রেইমন রাইফারের (০) ইউকেট নিয়ে জোড়া আঘাত হানেন উইন্ডিজ শিবিরে। হ্যাটট্রিকের সুযোগ হাতছাড়া হলেও ৩২-তম ওভারে তুলে নেন আকিল হোসেইনের উইকেট।

৩২.২ ওভারে ১০ উইকেট খুইয়ে ১২২ রানে উইন্ডিজ ইনিংস শেষ হয়।

ধারাবাহিকভাবে ভালো বোলিং করায় জাতীয় দলে স্থান হয় তরুণ পেসার হাসান মাহমুদের। তিন পেসার নিয়ে খেলছে বাংলাদেশ। অন্য দুজন মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

ঘরোয়া ক্রিকেট ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ধারাবাহিক পারফর্ম করায় জাতীয় দলে সুযোগ পেয়েছেন। লক্ষ্মীপুরের এ পেসার নিয়মিতই বল করতে পারেন ১৪০ কিলোমিটারের আশপাশে, যা গত বিপিএলেও প্রমাণ করেছেন।

অনেক সময় রান দিলেও দারুণ কিছু ডেলিভারিতে নিজের সম্ভাবনার প্রমাণও রেখেছেন।হাসানের বোলিংয়ে কিছু বৈচিত্র্য থাকলেও সবচেয়ে বেশি আলোচিত হয়েছেন গতি দিয়ে। সর্বোচ্চ ঘণ্টায় ১৪২.৪০ কিলোমিটার গতিতে বোলিং করেছেন বঙ্গবন্ধু টু-টোয়েন্টি কাপে।

বিসিবি সভাপতি নাজমুল হাসানও একাধিকবার তার প্রশংসা করে বলেছেন, হাসান মাহমুদ একজন সম্ভাবনাময় ক্রিকেটার। সে বেশ জোরে বল করতে পারে। গতি ও ভবিষ্যৎ সম্ভাবনার দিকে তাকিয়েই হাসানকে দলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক।

নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব আল হাসান ফিরছেন আন্তর্জাতিক ক্রিকেটে। জিম্বাবুয়ের বিপক্ষে না খেলা সৌম্য সরকারও ফিরেছেন একাদশে। কোচের দেওয়া আভাস অনুযায়ী ফিরেছেন নাজমুল হোসেন শান্তও। সাকিবের সঙ্গে দ্বিতীয় স্পিনার হিসেবে আছেন মেহেদী হাসান। আর রুবেল-মোস্তাফিজের সাথে তৃতীয় পেসার হয়ে হাসান মাহমুদও উসকে দিলেন প্রত্যাশার প্রদীপের সলতে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply