বাঘের চামড়াসহ এক চোরা শিকারি গ্রেফতার

|

বাঘের চামড়াসহ এক চোরা শিকারি গ্রেফতার

বাগেরহাট প্রতিনিধি:

ক্রেতা সেজে সুন্দরবনের একটি বাঘের চামড়াসহ এক চোরা শিকারিকে গ্রেফতার করেছে বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগ ও র‌্যার- ৮ সদস্যরা।

মঙ্গলবার রাত ৮টার দিকে সুন্দরবন সংলগ্ন উপজেলা শরণখোলার সদরের রায়েন্দা বাস স্ট্যান্ড এলাকা থেকে একটি বাঘের চামড়াসহ মো. গাউস ফকির নামে এই চোরা শিকারিকে গ্রেফতার করা হয়। গ্রেফতার চোরা শিকারি বাগেরহাটের শরণখোলা উপজেলার দক্ষিণ সাউথখালী গ্রামের রশিদ ফকিরের ছেলে।

পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. বেলায়েত হোসেন জানান, পেশাদার চোরা শিকারি গাউস ফকির সুন্দরবন থেকে একটি বাঘের চামড়া নিয়ে তা বিক্রির জন্য ক্রেতার জন্য অপেক্ষায় রয়েছে, এমন খবর আসে বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের কাছে। বিশ্বস্ত সূত্রে এ খবর নিশ্চিত হবার পর র‌্যাব- ৮ সহযোগীতায় নিয়ে ক্রেতা সেজে গোপনে শনিবার থেকে গোপন সংবাদের ভিত্তিতে বন বিভাগ র‌্যাব আটের সহযোগীতায় যৌথ ভাবে ক্রেতা সেজে গোপনে চোরা শিকারি গাউস ফকিরের সাথে যোগাযোগ করা হয়।

পরে বাঘের চামড়াটির ১৭ লাখ থেকে দরদাম ঠিক হয় ১৩ লাখ টাকা। এরপর ফাঁদ পাতে সুন্দরবন বিভাগ ও র‌্যাব সদস্যরা। চোরা শিকারি গাউস ফকিরকে বাঘের চামড়া হস্তান্তরের সময় পুরো টাকা পরিশোধ করা হবে বলে তাকে আশ্বস্ত করা হয়। সে-মতে চোরা শিকারি গাউস ফকির রাত সাড়ে ৭টার দিকে বাঘের একটি বস্তায় ভরে চামড়াসহ শরণখোলা বাসস্ট্যান্ড সংলগ্ন তেলের পাম্পের কাছে জলিলের ব্রিজের নিচে আসে। উদ্ধার হওয়া বাঘের চামড়াটি ৮ ফুট ১ ইঞ্চি লম্বা ও ৩ ফুট ১ ইঞ্চি চওড়া চওড়া বলে নিশ্চিত করেছে সুন্দরবন বিভাগ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply