ব্রিসবেন টেস্টে ঐতিহাসিক জয় ভারতের

|

ব্রিসবেনের গ্যাবায় বোর্ডার-গাভাস্কার ট্রফির চতুর্থ ও শেষ টেস্টে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ৩ উইকেটে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছে ভারত। ৩২৮ রানের জয়ের লক্ষ্য ১৮ বল বাকি থাকতেই স্পর্শ করে রাহানের দল।

শেষদিনে বিনা উইকেটে ৪ রান নিয়ে উইকেটে যান রোহিত ও গিল। দিনের শুরুতেই রোহিত ৭ রান করে কামিন্সের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন। দলীয় ১৮ রানে প্রথম উইকেট পতনের পর দারুণ প্রতিরোধ গড়েন গিল ও পুজারা। প্রায় ৪০ ওভারের জুটিতে তোলেন ১১৪ রান। গিলের ক্যারিয়ার সর্বোচ্চ ইনিংসটি থামে ৯১ রানে নাথান লায়নের বলে। এরপর চেতেশ্বর পুজারার ৫৬ ও রিশভ পন্তের অপরাজিত ৮৯ রানে ৩ উইকেটের জয় পায় ভারত।

টেস্ট ইতিহাসে তিনশ’র ওপরে রান তাড়া করে এটি ভারতের তৃতীয় জয়। অস্ট্রেলিয়া তাদের দুই ইনিংসে করে ৩৬৯ ও ২৯৪। আর ভারত তাদের প্রথম ইনিংসে করেছিল ৩৩৬ রান।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৩৬৯
ভারত ১ম ইনিংস: ৩৩৬

অস্ট্রেলিয়া ২য় ইনিংস: (আগের দিন ২১/০) ৭৫.৫ ওভারে ২৯৪ (হ্যারিস ৩৮, ওয়ার্নার ৪৮, লাবুশেন ২৫, স্মিথ ৫৫, ওয়েড ০, গ্রিন ৩৭, পেইন ২৭, কামিন্স ২৮*, স্টার্ক ১, লায়ন ১৩, হেজেলউড ৯; সিরাজ ১৯.৫-৫-৭৩-৫, নটরাজন ১৪-৪-৪১-০, সুন্দর ১৮-১-৮০-১, শারদুল ১৯-২-৬১-৪, সাইনি ৫-১-৩২-০)

ভারত ২য় ইনিংস: (লক্ষ্য ৩২৮) রোহিত শর্মা ৭, শুভমান গিল ৯১, পন্থ ৮৯, পূজারা ৫৬, রাহানে ২৪, ওয়াশিংটন সুন্দর ২২। কামিন্স ৫৬/৪।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply