ভেদরগঞ্জে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৭

|

শরীয়তপুর প্রতিনিধি:

তৃতীয় ধাপের নির্বাচনকে কেন্দ্র করে ভেদরগঞ্জ পৌরসভা আওয়ামী লীগ প্রার্থী ও বিদ্রোহী প্রার্থী সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া চলছে। নেতাকর্মীদের বাড়িতে বোমা নিক্ষেপের ঘটনাও ঘটেছে। পরিস্থিতি শান্ত করতে পুলিশ অভিযান চালাচ্ছেন বলে জানিয়েছেন ভেদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবিএম রশিদুল বারি।

উল্লেখ্য ১০ জানুয়ারি তৃতীয় ধাপে ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মান্নান হাওলাদার এবং জগ প্রতীক নিয়ে উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক আবুল বাশার চোকদার। ১০ তারিখ প্রতীক বরাদ্দে পর নির্বাচনী প্রচারণায় নামে উভয় পক্ষ। প্রথম থেকেই প্রচার প্রচারণায় হামলা অভিযোগ করেন বিদ্রোহী প্রার্থী আবুল বাশার চোকদার। ১৫ জানুয়ারি আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকদের হামলায় বিদ্রোহী প্রার্থীর ১০ জন সমর্থক আহত হওয়ার ঘটনায় ভেদরগঞ্জ থানা অভিযোগ দেয়া হয়।

বিদ্রোহী প্রার্থী আবুল বাশার চোকদার বলেন, মান্নান হাওলাদার লোকজন আমার সমর্থকদের দুইটি বাড়িসহ আমার বাড়িতে হামলা চালিয়েছে। আমার দুই সমর্থকের মাথায় আঘাত করে ফাটিয়ে দিছে। সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য আমাকে নানাভাবে হয়রানি করা হচ্ছে। আমি শেষ পর্যন্ত নির্বাচন করে যাবো।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী আব্দুল মান্নান হাওলাদার পাল্টা অভিযোগ করে বলেন, আমার বাড়িতে এবং দোকানে ককটেল নিক্ষেপ করা হয়েছে। আমার অন্তত দুই জন মারাত্মক আহত হয়েছে।

ভেদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এবিএম রশিদুল বাড়ি জানান এই মুহূর্তে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ চলছে। পরিস্থিতি মোকাবেলায় পুলিশ মাঠে রয়েছে। বোমা আওয়াজ শোনা গিয়েছে তবে সেটা কি ধরনের তা পরীক্ষা-নিরীক্ষা ছাড়া বলা যাচ্ছে না। পরিস্থিতি সামাল দিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply