নাফ নদীতে অভিযানে ৫ লাখ ২০ হাজার পিস ইয়াবাসহ অস্ত্র-গুলি উদ্ধার

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে নাফ নদীর ওমরখাল পয়েন্ট থেকে ৫ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। এসময় ইয়াবা কারবারিদের ফেলে যাওয়া একটি দেশিয় তৈরি বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও একটি দেশিয় কিরিচ উদ্ধার করে বিজিবি।

রোববার ভোররাতে নাফ নদীর দমদমিয়া বিওপির কাছে ওমরখাল থেকে এসব ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়। অভিযান চলাকালে বিজিবির সাথে ইয়াবা কারবারিদের কয়েক রাউন্ড গুলিবিনিময় হলেও তারা পালিয়ে যায়। তাই কোন পাচারকারীকে আটক করতে পারেনি বলে জানায় বিজিবি।

রোববার দুপুর ১টার দিকে টেকনাফ বিজিবি ব্যাটালিয়নের কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়।

বিজিবি ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল ফয়সাল হাসান খান ব্রিফিং এ জানান, নাফ নদীর ওমরখাল পয়েন্ট দিয়ে ইয়াবার একটি চালান আসবে এমন খবর পেয়ে অভিযানে যায় বিজিবি সদস্যরা। তার কিছুক্ষণ পর চার যুবককে একটি নৌকা করে বাংলাদেশের দিকে আসতে দেখা যায়। পরে তারা বাংলাদেশ সীমানার এক কিলোমিটার ভেতরে প্রবেশ করলে তাদের থামতে বলা হয়। কিন্তু তারা না থেমে গুলিবর্ষণ করে। আত্মরক্ষার্থে বিজিবিও গুলি চালালে তারা গুলি চালাতে চালাতে পালিয়ে যায়।

তিনি জানান, অনেক খোঁজাখুঁজির পর তাদের পাওয়া যায়নি। পরে ওই নৌকায় ৫টি প্লাস্টিকের বস্তায় ৫ লাখ ২০ হাজার ইয়াবা জব্দ করা হয়। এসব ইয়াবার আনুমানিক বাজার মূল্য ১৫ কোটি ৬০ লাখ টাকা। তল্লাশি করে নৌকায় একটি দেশিয় তৈরি আগ্নেয়াস্ত্র গুলি ও ধারালো কিরিচ উদ্ধার করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply