বসুরহাটে আলোচিত প্রার্থী কাদের মির্জার জয়

|

নোয়াখালী প্রতিনিধি:

বহুল আলোচিত নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা নির্বাচনে ১০ হাজার ৭৩৮ ভোট পেয়ে ৮ হাজার ৯৬০ ভোটের ব্যবধানে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাই আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবদুল কাদের মির্জা।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী পেয়েছেন ১ হাজার ৭৭৮ ভোট। কোনো প্রকার বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ঘটেনি কোনো ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ, বিস্ফোরণ বা হতাহতের ঘটনা।

শনিবার সন্ধ্যায় এ নির্বাচনের ফলাফল নিশ্চিত করেছেন, জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. রবিউল আলম। তিনি বলেন, ৯টি কেন্দ্র থেকে প্রাপ্ত ভোটে আ’লীগ প্রার্থী আবদুল কাদের মির্জা পেয়েছেন ১০ হাজার ৭৩৮ ভোট, বিএনপি প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন ১ হাজার ৭৭৮ ভোট ও জামায়াত সমর্থিত স্বতন্ত্রপ্রার্থী মাওলানা মোশারফ হোসেন পেয়েছেন ১ হাজার ৪৫১ ভোট।

জানা গেছে, নোয়াখালীতে প্রথম বারেরমত ইভিএম পদ্ধতিতে বসুরহাট পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ব্যাপক ভোটারদের উপস্থিতিতে শনিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলে বিকাল ৪টা পর্যন্ত। সকাল সাড়ে ৮টার দিকে ১নং কেন্দ্র উদয়ন প্রিক্যাডেট একাডেমি কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী সকাল ৯টার দিকে ৫নং বসুরহাট এএইচসি কেন্দ্রে বিএনপি প্রার্থী ও ৮নং বসুরহাট ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে নিজেদের ভোট দিয়েছে স্বতন্ত্রপ্রার্থী।

এছাড়াও নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ২৫ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭ জন প্রার্থী অংশগ্রহণ করেছেন। পৌরসভাটিতে মোট ভোটার ছিল ২১ হাজার ১শ’ ১৫ জন। যার মধ্যে পুরুষ ১০ হাজার ৬শ’ ২১ এবং মহিলা ভোটার রয়েছে ১০ হাজার ৪শ’ ৯৪ জন। ৯টি কেন্দ্রে মোট ৬১টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply