সুন্দরবনের কটকা এলাকা থেকে হরিণ শিকারের ফাঁদ-বরফসহ আটক ১

|

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের ওয়ার্ল্ড হ্যারিটেজ কটকা অভয়ারণ্য কেন্দ্রের বাদামতলা এলাকা থেকে সোমবার দুপুরে হরিণ শিকারের প্রস্তুতিকালে সাড়ে ৪ হাজার ফুট নাইলনের দড়ির ফাঁদসহ আলম শেখ (৪৮) নামে এক শিকারিকে আটক করেছে বন বিভাগ।

তার স্বীকারোক্তিতে ওই এলাকার একটি ছোট খাল থেকে একটি ডিঙি নৌকা এবং নৌকায় রাখা সাড়ে চার হাজার ফুট লম্বা ১৬ বান্ডিল বড়শি, ৮ ক্যান বরফ, একটি দা ও একটি কুড়াল জব্দ করে বনরক্ষীরা। আটক আলম শেখ বাগেরহাটের শরণখোলা উপজেলার উত্তর
রাজাপুর গ্রামের হাবিব শেখের ছেলে।

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন মোবাইল ফোনে জানান, সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল কালামের নেতৃত্বে অভিযান চালিয়ে বনরক্ষীরা চোরা শিকারি আলমকে আটক করে। এ সময় বাদামতলা বনের ভেতর থেকে সাড়ে চার হাজার ফুট লম্বা ১৬ বান্ডিল হরিণ ধরা ফাঁদ, ৮ ক্যান বরফ, বড়শি, একটি দা ও একটি কুড়ালসহ হরিণ শিকারে ব্যবহৃত অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।

তিনি বলেন, তার বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হবে। আলম শেখ একজন পেশাদার হরিণ শিকারি। তার সঙ্গে আরও সহযোগী রয়েছে বলে ধারণা করা হচ্ছে। তাদের আটকের জন্য আলম শেখকে সাথে নিয়ে সুন্দরবনের বিভিন্ন এলাকায় তল্লাশি করছে বন কর্মীরা।

ইউএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply