কুমিল্লায় সিভিল সার্জনের বিরুদ্ধে নার্সদের মানববন্ধন

|

কুমিল্লা ব্যুরো:

‘নার্সবিদ্বেষী সিভিল সার্জন নিপাত যাক’, ‘আমাদের শরীর থেকে সুরক্ষা পোশাক খুলে নিতে দেব না’ ও ‘সাদা এপ্রোন নিয়ে হয়রানি চলবে না’ স্লোগানসহ নানা প্ল্যাকার্ড নিয়ে কুমিল্লা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামানের বিরুদ্ধে মানববন্ধন করেছেন জেনারেল হাসপাতালে কর্মরত নার্সরা। এসময় তারা সিভিল সার্জনের বিরুদ্ধে প্ল্যাকার্ডে নানা স্লোগান লিখে মানববন্ধনে অংশ নেয়।

তাদের অভিযোগ সরকারি নির্দেশনা অনুযায়ী নার্সদের পোশাকের উপর অতিরিক্ত সাদা এপ্রোন পরাকে কেন্দ্র করে জেলা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান তাদের সঙ্গে অসদাচরণ করেছেন। তারা আরও অভিযোগ করেন, সাদা এপ্রোনে তাদের সুরক্ষা বৃদ্ধি করে। অথচ সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত না করে সিভিল সার্জন তাদের এপ্রোন পরা নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন এবং তাদের হুমকি দিয়ে আসছেন।

রোববার সকালে মানববন্ধন করেন তারা। এসময় চিকিৎসা নিতে আসা সাধারণ মানুষকে পড়তে হয় বিপাকে। মানববন্ধনে বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ) কুমিল্লা শাখার সহসভাপতি জাহানারা বেগম, আভা রানী মজুমদার, সাধারণ সম্পাদক ফেরদৌসী আক্তার, সাংগঠনিক সম্পাদক বুলবুলী আক্তারসহ অন্যান্য উপস্থিত ছিলেন।

তবে, এ বিষয়ে কুমিল্লা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান বলেন, ‘সরকারের নির্দেশনা অনুযায়ী সাদা এপ্রোন ব্যবহার না করে নার্স ও মিডওয়াইফদের জাতীয় ইউনিফরম পরিধান নিশ্চিত করতে নির্দেশ দেয়া হয়েছে।’









Leave a reply