একমাত্র বঙ্গবন্ধুই সংগঠনের জন্য মন্ত্রিত্ব ত্যাগ করেছেন: প্রধানমন্ত্রী

|

বাংলাদেশের ইতিহাসে একমাত্র বঙ্গবন্ধুই সংগঠনের জন্য মন্ত্রিত্ব ত্যাগ করেছেন। তিনি দেশকে ভালোবেসেছেন। দেশের মানুষের জন্য নিজেকে উৎসর্গ করেছেন।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ‘৫৭ সালে মন্ত্রিত্ব ত্যাগ করেন সংগঠনের জন্য। বাংলাদেশের ইতিহাসে এই একজনই আছেন যিনি মন্ত্রিত্ব ত্যাগ করেছেন সংগঠনের জন্য। বারবার তাকে গ্রেফতার করা হয়েছে। এক জায়গা থেকে আরেক জায়গায় গেছেন। সেখানেই তাকে মামলা দেয়া হয়েছে। গ্রেফতার করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মাত্র সাড়ে তিন বছর সময় পেয়েছেন। তার পরিকল্পনা বাস্তবায়ন হলে ক্ষুধামুক্ত হতো বাংলাদেশ। তিনি দেশকে ভালবেসেছেন। নিজেকে উৎসর্গ করেছেন। গণমুখি যে পরিকল্পনা তিনি নিয়েছেন তা যদি করে যেতে পারতেন তবে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে উঠতো। আজ রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে তা অনুধাবন করছি।

করোনাভাইরাসের জন্য স্বাধীনতার সুবর্ণজয়ন্তী করতে পারছেন না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের সেবা করে সে সুবর্ণজয়ন্তী পালন করবো। ৪৬ হাজার মানুষকে ঘর উপহার দিবো। আলোকিত করবো। সুচিকিৎসার ব্যবস্থা করবো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply