সফলভাবেই সিরিজ শেষ করতে চায় বিসিবি

|

বহুমাস পরে দেশের মাটিতে শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট যুদ্ধ। এই যুদ্ধে জয় পরাজয় কার হবে সেটি নিশ্চয়ই বলে দিবে সময় । তবে দেশ যে, আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে সেটাই এখন বড় প্রাপ্তি ক্রিকেট সংশ্লিষ্টদের কাছে। ভক্তরাও মুখিয়ে আছেন সাকিব তামিমদের ব্যাটে-বলে ঝলসে ওঠার লড়াই দেখার।

ক্রিকেটারাও নিশ্চই নতুন করে নিজেদের চেনাতে প্রস্তুতি নিচ্ছেন সেভাবেই। কোন ছোট খাটো দলের সাথে না, কাগজে কলমে টাইগারদের প্রতিপক্ষ ব্রায়ান লাড়াদের দল। আজ সকালেই দুই টেস্ট আর তিন ওয়ানডে খেলতে ঢাকায় পৌঁছেছে উইন্ডিজ। যদিও ক্যারিবিয়ানরা তাদের মুল খেলোয়াড়দের পাঠাননি, তারপরও এই সিরিজটি খুব বেশি গুরুত্বপূর্ণ টাইগারদের জন্য। কারণ এই সিরিজ দিয়েই শুরু হয়ে যাচ্ছে টাইগারদের বিশ্বকাপ বাছাই পর্বের মিশন।

এরই মধ্যেই সব ধরনের প্রস্তুতি নিয়ে ফেলেছে বিসিবি। তাদের চেষ্টা যেকোনোভাবেই হোক সফলতার সাথে এই সিরিজ শেষ করা। দুপুরে মিরপুর হোম অব ক্রিকেটে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী কথা বলেছেন গণমাধ্যমের সাথে

উইন্ডিজ দল যে ঢাকায় পৌঁছেছে, বেশ আনন্দ নিয়েই এই খবর জানিয়ে তিনি বললেন কোভিডের স্বাভাবিক যে নিয়ম রয়েছে সেটিকেই অনুসরণ করবে বোর্ড। আগামীকাল কোভিড টেস্ট করা হবে এবং ৭২ ঘণ্টার মধ্যে আবারও তাদের টেস্টের সামনে পড়তে হবে। পরপর দুইবার সফরকারীদের কোভিড টেস্টে নেগেটিভ রেজাল্ট আসলে সরকারের অনুমতি সাপেক্ষে অনুশীলন করতে পারবে উইন্ডিজ দল।

বায়োবাবল শুরু হয়ে গেছে শনিবার থেকেই, স্টেডিয়াম ও আশেপাশের এলাকা যতটা সুরক্ষিত রাখা যায় তার সর্বচ্চো চেষ্টাই করছে বিসিবি। এছাড়া ম্যাচের টাইমিং থেকে শুরু করে সব কিছুর সিদ্ধান্ত নেয়া হয়েছে উন্ডিজ ক্রিকেট বোর্ড, প্রোডাকশন টিমের সাথে কথা বলেই। উন্ডিজ ক্রিকেট বোর্ডের কাছে কৃতজ্ঞতাও জানিয়েছে বিসিবি। কারণ যে দলই পাঠাক না কেনো আন্তর্জাতিক ক্রিকেটে আবারও যে ফিরছে বাংলাদেশ সেটাই বড় কথা। সেই সাথে সব কিছুকেই এডজাস্ট করে নিতে হবে।

দর্শকদের নিয়ে এখনও কোন ধরনের সিদ্ধান্ত নিতে পারেনি বিসিবি। তবে সব বিষয় বিবেচনা করে হয়তো খুব দ্রুতই একটা সিদ্ধান্ত জানতে পারবে দেশের মানুষ।

এছাড়াও নারী দলের বিদেশী কোচের ব্যাপারে সিদ্ধান্ত প্রায় চূড়ান্তই করে ফেলেছে বিসিবি। খুব দ্রুতই গণমাধ্যমকে জানানো হবে বলে নিশ্চিত করেছেন নিজাম উদ্দিন চৌধুরী। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে ম্যাচ দিয়েই শুরু হবে টাইগারদের উইন্ডিজ বধের মিশন।









Leave a reply