ভূমি কর্মকর্তার সাথে বাক বিতণ্ডায় মা-ছেলের জেল

|

নিজস্ব প্রতিবেদক:

নওগাঁর মান্দা উপজেলার নুরুল্লাবাদ-কালিকাপুর ইউনিয়নে ভূমি কর্মকর্তার সাথে বাক বিতণ্ডার জেরে মা-ছেলেসহ ৩ জনের জেল দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

সাজাপ্রাপ্তরা হলেন, উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের কালীগ্রাম গ্রামের তহিদুল ইসলামের স্ত্রী হাসিনা বানু (৪৫), তার দুই ছেলে সিফাত (২৫) ও সজীব (১৮)। এনিয়ে এলাকাজুড়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার সাজাপ্রাপ্তদের নওগাঁ জেলহাজতে পাঠানো হয়। বুধবার সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক মাস করে কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরানুল হক।

স্থানীয়রা জানান, বুধবার দুপুরে ছাগলের জন্য পাতা কাটতে হাসিনা বানু ইউনিয়ন ভূমি অফিসে প্রবেশ করেন। এসময় তার সঙ্গে একটি ছাগলও ভূমি অফিস চত্বরে ঢুকে যায়। এনিয়ে ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা লতিফুর রহমান ওই গৃহবধূর সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে ভূমি উপ সহকারী কর্মকর্তা লতিফুর রহমান ওই গৃহবধূকে ধাক্কা দিয়ে লাঞ্ছিত করেন।

এসময় গৃহবধূর হাতে থাকা ছাগলের দড়ি দিয়ে ভূমি কর্মকর্তাকে আঘাত করেন। মাকে লাঞ্ছিত করার সংবাদ পেয়ে দুই ছেলে সিফাত ও সজীব ভূমি অফিসে ছুটে আসলে দ্বিতীয় দফায় সেখানে বাকবিতণ্ডার ঘটনা ঘটে। এরপর হাসিনা বানু তার দুই ছেলেকে নিয়ে বাড়ি চলে যান।

ঘটনার দুই ঘণ্টা পর তহিদুল ইসলামকে ভূমি অফিসে ডেকে নেওয়া হয়। এরপর তার স্ত্রী ও দুই ছেলেকে ভূমি অফিসে হাজির করা হয়। এসময় পুলিশ নিয়ে সেখানে হাজির হন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইমরানুল হক। পরে তাদের আটক করে উপজেলা ভূমি অফিসে নিয়ে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরানুল হক।

নুরুল্লাবাদ ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তা লকিফুর রহমান জানান, অফিস চত্বরে ছাগল প্রবেশকে কেন্দ্র করে হাসিনা বানুর সঙ্গে বাকবিতণ্ডা হয়েছে। এর একপর্যায়ে দূর থেকে ছাগল বাঁধার দড়ি দিয়ে তাকে দুইবার আঘাত করেন হাসিনা বানু। তবে ওই নারীর গায়ে হাত দেওয়ার অভিযোগটি অস্বীকার করেন তিনি।

এ প্রসঙ্গে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরানুল হক বলেন, ইউনিয়ন ভূমি উপ সহকারী কর্মকর্তাকে লাঞ্ছিত করার অভিযোগে হাসিনা বানু এবং হুমকি দেওয়া অভিযোগে সিফাত ও সজীবকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply