হামলার ঘটনায় ট্রাম্প-মেলানিয়াকে ছেড়ে যাচ্ছেন কর্মকর্তারা

|

নজিরবিহীন হামলার ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের আইনসভা ভবন বা ক্যাপিটল হিলে। উগ্র সমর্থকদের হামলার পর ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পের সঙ্গ ছাড়ছেন তার ঘনিষ্ঠরা। এমন ন্যাক্কারজনক হামলায় নিন্দার ঝড় উঠেছে ডেমোক্র্যাট ও রিপাবলিকান উভয় শিবিরেই। ট্রাম্পের সঙ্গ ছাড়ার ঘোষণা দিয়েছেন বেশ কয়েকজন কর্মকর্তা।

হামলার পরপরই মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের চিফ অব স্টাফ এবং ট্রাম্পের সাবেক প্রেস সচিব স্টেফানি গ্রিসহাম পদত্যাগ করেন। হোয়াইট হাউস সূত্রের বরাতে মার্কিন গণমাধ্যম সিএনএন জানিয়েছে, ক্যাপিটল হিলে ট্রাম্পের উগ্র সমর্থকদের হামলার পর গ্রিসহাম তাৎক্ষণিক পদত্যাগের সিদ্ধান্ত জানান। তিনি ট্রাম্প প্রসাশনের একদম শুরুর দিকের কর্মী। ২০১৫ সালে ট্রাম্পের নির্বাচনী শিবিরের প্রচার টিমের সদস্য ছিলেন তিনি।

পদত্যাগের পর স্টেফানি বলেন, হোয়াইট হাউসে কাজের মাধ্যমে এ দেশ সেবার সুযোগ পেয়ে আমি সম্মানিত বোধ করছি। মিসেস ট্রাম্প যেভাবে বিভিন্ন জায়গায় শিশুদের সহযোগিতা করেছেন, এর অংশীজন হতে পেরে আমি গর্বিত।

ট্রাম্প প্রশাসনের সঙ্গ ছাড়ার এ তালিকায় একেবারে প্রথমেই আছেন হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি সারাহ ম্যাথিউস। তিনি বলেছেন, আজ কংগ্রেস হলে যা দেখলাম, তাতে আমি ভীষণভাবে বিরক্ত। আমাদের দেশে ক্ষমতার শান্তিপূর্ণ হস্তান্তর প্রয়োজন।

ক্যাপিটল হিলে এমন হামলার পর সরব হয়েছেন ট্রাম্পের দল রিপাবলিকান পার্টির আরও অনেকেই। রিপাবলিকান পার্টির নেব্রাস্কার সিনেটর বেন সাসে বলেছেন, নোংরা একটা দিন।’ গতকাল জর্জিয়ায় সিনেটের ভোটে হেরে যাওয়া রিপাবলিকান প্রার্থী কেলি লয়েফলারও এমন ঘটনার সমালোচনায় মুখর।



সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply