বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব নিতে ঢাকায় আসছেন জন লুইস

|

বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব নিতে দুই একদিনের মধ্যেই ঢাকায় আসছে ইংলিশ কোচ জন লুইস। দীর্ঘ মেয়াদে তার সাথে কোন চুক্তি করেনি বিসিবি। আপাদত তাকে দায়িত্ব দেওয়া হয়েছে আসন্ন দুইটি সিরিজের জন্য। বুধবার সন্ধ্যায় এক ইমেল বার্তায় এমটাই জানিয়েছে বিসিবি। সেখানে বলা হয় আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সিরিজে টাইগারদের ব্যাটিং কোচের দায়িত্ব দেয়া হয়েছে ব্রিটিস নাগরিক জন লুইসকে। এই দুই সিরিজে ভালো করলে তাকে দীর্ঘমেয়াদী চুক্তিতে নিয়োগ দেয়ার পরিকল্পনা রয়েছে বিসিবির।

বুধবার ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, দুই একদিনের মধ্যেই লুইস চলে আসবে। দেখি প্রথম দুইটি সিরিজে কেমন করেন করেণ এই ব্রিটিস। যদি ভালো মনে হয় তবে তার সাথে দীর্ঘ মেয়াদে পরিকল্পনায় যেতে পারি আমরা।

এর আগে, ২০১৮ সালে বাংলাদেশ দলে সীমিত ওভারের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পান নেইল ম্যাকেঞ্জি। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ক্রিকেটার ও কোচ টাইগারদের টেস্ট দলের সাথেও কিছুদিন কাজ করেছেন। তবে গত আগস্টে তিনি বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়ে দেন। তার বিদায়ের পর, ক্রেইগ ম্যাকমিলানকে ব্যাটিং কোচ হিসেবে ঠিক করা হয়েছিল। শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশের দায়িত্ব নিলেও ব্যক্তিগত কারণে ম্যাকমিলান সরে গেছেন বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে। অবশ্য শ্রীলঙ্কান ও বাংলাদেশের ক্রিকেট বোর্ডের অবস্থানগত দ্বন্দ্বের কারণে স্থগিত হয়ে যায় সফরটি।

৫০ বছর বয়সী লুইস ২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ডারহামের প্রধান কোচের পদ সামলেছেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩১.৯২ গড়ে করেছেন ১০ হাজার ৮২১ রান। লিস্ট এ ক্রিকেটে ২১৫ ইনিংসে ২৭.৯৩ গড়ে করেছেন ৪৭৪৭ রান। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৬ টি এবং লিস্ট এ ক্রিকেটে ১ টি শতক আছে তার। ২০১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কার ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছেন তিনি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply