মাধবপুরে র‍্যাবের উপর হামলা, এক হামলাকারী গুলিবিদ্ধ

|

ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ প্রতিনিধি:

হবিগঞ্জের মাধবপুরে মাদক উদ্ধার অভিযানে যাওয়া র‍্যাবের ভৈরব ক্যাম্পের সদস্যদের উপর অতর্কিত হামলার কথা জানিয়ে র‍্যাব বলেছে, মাদক ব্যবসায়ীদের ধারালো অস্ত্রের কোপে দুজন র‍্যাব সদস্য ও র‍্যাবের এক সোর্স আহত হয়েছেন।

র‍্যাবের দাবি, আত্মরক্ষার্থে তারা পাল্টা গুলি ছুঁড়লে তোফাজ্জল হোসেন ওরফে শাকিল নামের স্থানীয় এক মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছেন। আহত শাকিলকে ব্রাহ্মণবাড়িয়া সদর জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে মাধবপুরের ধর্মঘর ইউনিয়নের ভারত সীমান্তবর্তী মেহেরগাঁও গ্রামে এই ঘটনা ঘটে। অন্য আহতরা হলেন, সৈনিক মাসুদুর রহমান, গাড়ি চালক কনস্টেবল আপন চৌধুরী ও র‍্যাবের সোর্স লিটন মিয়া। তারা ব্রাহ্মণবাড়িয়া সদর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

অভিযান পরিচালনাকারী র‍্যাব-১৪, ভৈরব ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের জানান, গুলিবিদ্ধ শাকিলকে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়েছে। শাকিলের বাবা আকতার হোসেনকে ১০০ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়েছে।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মাদক ব্যবসায়ী আকতার মিয়ার বাড়িতে অভিযান চালাতে গেলে তিনি ও তার ছেলে শাকিলের নেতৃত্বে ১০-১২ জন লোক দা ও লাঠি নিয়ে র‍্যাব সদস্যদের ওপর অতর্কিত হামলা চালায়।

আত্মরক্ষার্থে সৈনিক মাসুদুর রহমান তিন রাউন্ড গুলি ছুঁড়লে শাকিল গুলিবিদ্ধ হয়। এরই মধ্যে তাদের অস্ত্রের আঘাতে র‍্যাবের দুজন ও সোর্সসহ তিনজন আহত হন।

এই ঘটনায় মাধবপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও র‍্যাবের উপর হামলার অভিযোগে মামলা করা হচ্ছে বলেও জানান এই কর্মকর্তা।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক জানান, হাসপাতালে র‍্যাব সদস্যরা তোফাজ্জল হোসেন শাকিল নামের যে রোগীকে নিয়ে এসেছেন তার ডান পায়ে হাঁটুর নিচে গুলির আঘাত এবং তলপেট ও কপালে আঘাতের চিহ্ন রয়েছে।

এদিকে র‌্যাব-১৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এফতেখার উদ্দিন সোমবার সন্ধ্যায় হামলায় আহত র‌্যাব সদস্যদের দেখতে ব্রাহ্মণবাড়িয়া সদর জেনারেল হাসপাতালে আসেন এবং আহত র‌্যাব সদস্যদের শারীরিক খোঁজ খবর নেন ও স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply