ভৈরব-ময়মনসিংহ রেলপথে মালগাড়ির চাকা লাইনচ্যুত

|

ভৈরব প্রতিনিধি:

ভৈরব-ময়মনসিংহ রেলওয়ে রুটে মাল পরিবহন ট্রেনের (ব্রিকেসি) একটি বগির দু’টি চাকা লাইনচ্যুত হলে ৫ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। এতে এই রুটে চলাচলকারী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে চরম দুর্ভোগে পড়ে যাত্রীরা।

সোমবার সকাল ১০টা ৫ মিনিটে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ছয়সূতি নামক স্থানে এই দুর্ঘটনাটি ঘটে। খবর পেয়ে আখাউড়া থেকে একটি রিলিফ ট্রেন দুপুর ১২টার দিকে ঘটনাস্থলে পৌঁছে।

তারপর রেলওয়ে কর্মচারীরা আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে দুপুর ২টা ৪০ মিনিটে বগির দু’টি চাকা লাইনে তুলতে সক্ষম হয়। পরে বিকেল ৩টা ২০ মিনিটের দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ঘটনার সময় রেলওয়ের ব্রিকেসি ট্রেনটি জামালপুরের দুরমুর রেলস্টেশন থেকে ব্রাক্ষণবাড়িয়ার ইমামবাড়ী রেলস্টেশনে যাওয়ার পথে এই ঘটনাটি ঘটে বলে রেলওয়ে কর্তৃপক্ষ জানায়।

ঘটনার খবর পেয়ে বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগের ডিআরএম সাদেকুর রহমান ঘটনাস্থলে যান। তিনি উপস্থিত থেকে কাজের তদারকি করেন। ট্রেনের চাকা লাইনচ্যুতের কারণে ভৈরব-ময়মনসিংহ রেলপথে সোয়া ৫ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। এসময়ে এগারসিন্দু, কিশোরগঞ্জ এক্সপ্রেস, বিজয় এক্সপ্রেসসহ কয়েকটি ট্রেন বিভিন্ন রেলস্টেশনে আটকা পড়ে।

রেলওয়ে রিলিফ ট্রেনের ইনচার্জ ও আখাউড়ার রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী দেলুয়ার হোসেন জানান, দুর্ঘটনার খবর পেয়ে আমরা দুপুর ১২টায় ঘটনাস্থলে পৌঁছে আড়াই ঘণ্টা চেষ্টার পর দুপুর ২ টা ৪০ মিনিটে ট্রেনটি লাইনে তুলেছি।









Leave a reply