এশিয়ান চ্যাম্পিয়ন ট্রফি সামনে রেখে জাতীয় হকি দলের প্রাথমিক স্কোয়াড ঘোষণা, দলে নেই অভিজ্ঞ পিন্টু

|

এই বছরের মার্চ মাসের ১১ থেকে ১৯ তারিখ পর্যন্ত ঢাকার মওলানা ভাসানি হকি স্টেডিয়ামে বসছে এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি হকির এবারের আসর। ছয় দল নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ ভারতের বিপক্ষে এর পরে জাপান দক্ষিণ কোরিয়া ও পাকিস্তানের মোকাবেলা করবে জিমিরা। এই টুর্নামেন্ট সামনে রেখে ৩২ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। তবে দলে জায়গা হয়নি বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড়ের। বেশিরভাগ খেলোয়াড়ই নেয়া হয়েছে অনূর্ধ্ব ২১ দল থেকে।

২০১৮ সালের এশিয়া কাপের মুল দলে খেলা অভিজ্ঞ ইমরান হোসেন পিন্টু ও কামরুজ্জামান রানাকে ছাড়াই জাতীয় হকি দলের প্রথমিক স্কোয়াড ঘোষনা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। মূলত বিজয় দিবস হকি ও করোনার আগে মাঠে গড়ানো বেশ কয়েকটি টুর্নামেন্টের বিচারে এই দল ঘোষণা করেছে ফেডারেশন। তবে জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে নিজের নাম না দেখে বেশ হতাশ হয়েছেন পিন্টু।

যমুনা নিউজকে তিনি বলেন, ২০১৮ সালের এশিয়া কাপ থেকে শুরু করে এখন পর্যন্ত যদি আমার পারফরমেন্স বিচার করেন তাহলে দেখবেন কখনোই আমি দলকে হতাশ করিনি। সবসময় চেয়েছি নিজের সেরাটা দিয়ে দেশকে সার্ভিস দেয়ার।

তিনি আরও বলেন, কিছুদিন আগেই শেষ হওয়া বিজয় দিবস হকিতে আমার দল চ্যাম্পিয়ন হয়েছে, সেখানেও নিজেকে উজাড় করে দিয়েছি। তারপরও কেন জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডেও আমার জায়গা হলো না সেটাই আসলে বুঝতে পারছি না। আমার কোন ভুল জানতে পারলে দ্রুতই শুধরে নিতে পারতাম। তবে নির্বাচকরা নিশ্চই বুঝে শুনেই সিদ্ধান্ত নিয়েছে,তাদের এই সিদ্ধান্তকে আমি সম্মান করি।

এই ৩২ জনের প্রাথমিক দল থেকে ১৮ জন নির্বাচন করা হবে মুল টুর্নামেন্টের জন্য।

জাতীয় হকি দলের প্রাথমিক স্কোয়াড:
গোলকিপার: অসীম গোপ, আবু সাইদ নিপ্পন, বিপ্লব কুজুর ও নুরুজ্জামান নয়ন।

রক্ষণভাগ: আশরাফুল ইসলাম, ফরহাদ আহমেদ শিতুল, সোহানুর রহমান সবুজ, মেহেদি হাসান, রেজাউল করিম বাবু, মনোজ বাবু, শফিউল আলম শিশির, খোরশেদুর রহমান, সারোয়ার মোর্শেদ শাওন, খালেদ মাহমুদ রাকিন।

মাঝমাঠ: সারোয়ার হোসেন, রোমান সরকার, নাইমুদ্দিন, ফজলে হোসেন রাব্বী, হাসান যুবায়ের নিলয়, আবেদ উদ্দিন, রাজু আহমেদ তপু।

আক্রমণভাগ: রাসেল মাহমুদ জিমি, মিলন হোসেন, মইনুল ইসলাম কৌশিক, আরশাদ হোসেন, মাহবুব হোসেন, দ্বীন ইসলাম ইমন, রকিবুল হাসান, পুস্কর খীষা মিমো, রাজীব দাশ, মোহাম্মদ মহসিন, দেবাশিষ কুমার রায়।









Leave a reply