কেনো যে সুযোগ পাই না, সেটাই তো জানি না: নাঈম

|

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়াচ্ছে নাঈম ইসলামের নাম। যাকে সবাই চেনে ‘ছক্কা নাঈম’ নামে। জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে নাঈমকে শুভেচ্ছা জানাচ্ছেন অসংখ্য মানুষ। জাতীয় দলের এক সময়কার অপরিহার্য এ সদস্যকে শুভেচ্ছা জানাতে ফোন করে জানা গেল তার জন্মদিন আজ নয়! ৩১ ডিসেম্বর তার সার্টিফিকেটের জন্মদিন। তারপরও তাকে শুভেচ্ছা জানিয়ে জানতে চাওয়া, কেমন আছেন? কী করছেন?

আনন্দের সাথেই নাঈমের উত্তর আসলো, বেশ ভালো আছি। কিন্তু দ্বিতীয় প্রশ্নের উত্তরে কেমন যেন একটু মলিনই মনে হলো তাকে। জাতীয় দল থেকে কেনো বাদ পড়েছেন, কেনোই বা জাতীয় দলে আর জায়গা হচ্ছে না তার? কোন কারণে প্রেসিডেন্ট কাপ বা বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে ডাক পেলেন না। এত কেনোর উত্তর খুঁজতে গিয়ে একেবারেই ক্লান্ত নাঈম।

তাইতো হতাশার সুরেই বললেন, মাঠে নামলে তো ভালোই খেলি বা খেলার চেষ্টা করি, তারপরও কেনো যে সুযোগ পাই না, সেটাই তো জানি না। তারপরও চেষ্টা চালিয়ে যাচ্ছি, যেকোনো সময় মাঠে নেমে পারফর্ম যেন করতে পারি সেই প্রস্তুতিটাই নিচ্ছি আমি।

একসময় বাংলাদেশের আপরিহার্য একজন খেলোয়াড় ছিলেন নাঈম ইসলাম। ২০০৮ সালে অভিষেক হওয়ার পর থেকে যতদিন জাতীয় দলে খেলেছেন ততদিনই নিয়মিত পারফর্ম করে গেছেন এই ব্যাটসম্যান। তাকে নিয়ে পরিক্ষা নিরীক্ষারও কোন শেষ ছিলো না। কখনো ওপেনিং পজিশনে খেলানো হতো, কখনো আবার গ্লাভস হাতে কিপিং তো আবার কখনও বোলিং করতে দেখা যেত তাকে।

কখনো আবার লোয়ার অর্ডারে ব্যাট করানো হতো। কখনো কখনো বলা হতো, এতকিছু বুঝি না ব্যাটিংয়ে নেমে ছক্কা মারতে হবে, আউট হলে আউট। সোজা কথা দলের প্রয়োজনে যখন তাকে যা করতে বলা হয়েছে সেটাই করেছেন বিকেএসপির এই সাবেক স্টুডেন্ট। অনেক আন্তর্জাতিক ম্যাচে সামনে থেকেই জিতিয়েছেন লাল সবুজের বাংলাদেশকে। তাই নাঈমের দীর্ঘশ্বাসটাও যেন একটু প্রশস্ত হলো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply